×

জাতীয়

ওএসডির পর এবার ২ কর্মকর্তা বরখাস্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুলাই ২০২৩, ০৯:১৬ পিএম

ওএসডির পর এবার ২ কর্মকর্তা বরখাস্ত

জনপ্রশাসন মন্ত্রণালয়। ফাইল ছবি

বিদ্যুৎ খাত সংক্রান্ত মূল্যায়ন প্রতিবেদনে ‘সমালোচনামূলক’ পর্যবেক্ষণ থাকায় অতিরিক্ত সচিব এস এম হামিদুল হক ও উপসচিব মোহাম্মদ মাহিদুর রহমানকে এবার সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।

আরো পড়ুন: আইএমইডির ডিজি বরখাস্ত

এর আগে গত ১৭ জুলাই পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সাবেক প্রধান অতিরিক্ত সচিব এস এম হামিদুল হক এবং সাবেক পরিচালক (উপসচিব) মাহিদুর রহমানকে অসদাচরণের অভিযোগে ওএসডি করা হয়েছিল।

গতকালের প্রজ্ঞাপনে বলা হয়, অসদাচরণের অভিযোগে তাদের বিরুদ্ধে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা অনুযায়ী বিভাগীয় ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। বিধিমালা অনুযায়ী কর্তৃপক্ষ তাদের চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা প্রয়োজন ও সমীচীন মনে করে। সে জন্য এই বিধিমালা অনুযায়ী এস এম হামিদুল হক ও মোহাম্মদ মাহিদুর রহমানকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্তকালে তারা বিধি অনুযায়ী খোরপোষ ভাতা প্রাপ্য হবেন।

বিদ্যুৎ খাত-সংক্রান্ত মূল্যায়ন প্রতিবেদনে বিদ্যুৎ খাতের উন্নয়নকে ‘লুটেরা মডেল’ অভিহিত করে খাতটি ভারত ও চীনের ব্যবসায়ীদের জন্য অবাধ ক্ষেত্র উল্লেখ করা হয়েছে। সেই সঙ্গে এ খাতের বিভিন্ন অপ্রয়োজনীয় ব্যয় বর্ধনকারী উদ্যোগের সমালোচনাও ছিল। খোঁজ নিয়ে জানা গেছে, মূল্যায়ন প্রতিবেদন তৈরির মূল দায়িত্বে ছিলেন এই দুজন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App