×

জাতীয়

জঙ্গি সংগঠনের পরোয়ানাভুক্ত সদস্য গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুলাই ২০২৩, ০২:১৫ পিএম

জঙ্গি সংগঠনের পরোয়ানাভুক্ত সদস্য গ্রেপ্তার

রুহুল আমিন

গাইবান্ধা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের পলাতক সক্রিয় সদস্য মো. রুহুল আমিনকে (৫৩) গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

বৃহস্পতিবার (২০ জুলাই) এটিইউর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) ওয়াহিদা পারভীন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (১৯ জুলাই) গাইবান্ধা জেলার পলাশবাড়ী থানাধীন উদয় সাগর এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তারি ও ক্রোকি পরোয়ানাভূক্ত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের পলাতক ওই সদস্যকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরো বলেন, গত ২০১৯ সালের ২৩ ডিসেম্বর পলাশবাড়ী থানাধীন হরিণমারী এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় র‍্যাব। এ সময় নাশকতার পরিকল্পনায় গোপন বৈঠক চলাকালীন আল্লাহর দলের ৬ সদস্যকে উগ্রবাদী বই, লিফলেট ও সাংগঠনিক দলিলাদিসহ গ্রেপ্তার করে।

যদিও আসামি রুহুল আমীন সে সময় কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে গিয়ে আত্মগোপন করেন। তাকে গ্রেপ্তারে সর্বশেষ আদালত ক্রোকি পরোয়ানা জারি করেন।

ওয়াহিদা পারভীন বলেন, মো. রুহুল আমিন ও তার অন্য সহযোগীরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের সক্রিয় সদস্য হয়ে প্রচলিত শাসন ব্যবস্থা বিপন্ন করে তাদের কথিত শাসন ব্যবস্থা কায়েম করতে চায়। তারা মুসলিম যাকাত ব্যবস্থাকে অস্বীকার করে ও তাদের মতাদর্শের সদস্যদের কাছ থেকে প্রতিমাসে চাঁদা আদায় করে আসছিলো।

মো. রুহুল আমিন দীর্ঘ ৪ বছর ধরে দেশের বিভিন্ন স্থানে ছদ্মনাম ধারণ করে আত্মগোপন করেছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App