×

জাতীয়

যুক্তরাষ্ট্রে সন্ত্রাসীদের গুলিতে প্রাণ গেল মিরসরাইয়ের যুবকের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুলাই ২০২৩, ০৮:৩১ পিএম

যুক্তরাষ্ট্রে সন্ত্রাসীদের গুলিতে প্রাণ গেল মিরসরাইয়ের যুবকের

নিহত রমিম উদ্দিন আহম্মেদ

যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যে চট্টগ্রামের মিরসরাইয়ের রমিম উদ্দিন আহম্মেদ (২২) নামের এক যুবককে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। মঙ্গলবার (১৮ জুলাই) সকালে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। সন্ত্রাসীরা তার সাথে থাকা গাড়ি ও টাকা ছিনতাইয়ের উদ্দেশ্য মাথায় গুলি করেছিলো বলে জানা গেছে।

নিহত রমিম উদ্দিন আহম্মেদ (২২) মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ভালুকিয়া এলাকার বাদশাহ মিয়া সওদাগর বাড়ীর মৃত বীর মুক্তিযোদ্ধা সামছুদ্দিন আহমেদের দ্বিতীয় পুত্র।

নিহতের বড় ভাই রিয়াজ উদ্দিন আহম্মেদ জানান, ২০১৬ সালে আমার খালার সঙ্গে যুক্তরাষ্ট্রে যায় রমিম উদ্দিন। রমিম স্থানীয় একটি কলেজে কম্পিউটার সাইন্সের ওপর পড়ালেখা করার পাশাপাশি মিসৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইস শহরের হ্যাম্পটন এভের ১১০০ ব্লকের একটি গ্যাস স্টেশনে করতো। গত মঙ্গলবার ওইখানকার স্থানীয় একদল সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করেছে। সন্ত্রাসীরা তার সাথে থাকা গাড়ি ও টাকা ছিনতাইয়ের উদ্দেশ্য মাথায় গুলি করেছিলো বলে জানতে পেরেছি।

তিনি আরও বলেন, এই ঘটনায় যুক্তরাষ্ট্র পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছেন। লাশ এখনো আমার স্বজনরা বুঝে পাইনি। ময়নাতদন্ত শেষে লাশ হস্তান্তর করা হলে দেশে আনার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

যুক্তরাষ্ট্রে অবস্থানরত বাংলাদেশি সাংবাদিক মোহাম্মদ মঞ্জুরুল হক বলেন, স্থানীয় সময় মঙ্গলবার (১৮ জুলাই) সকালের দিকে মিসৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইস শহরের হ্যাম্পটন এভের ১১০০ ব্লকের একটি গ্যাস স্টেশনে কাজ করছিলেন রমিম উদ্দিন। এ সময় বাইরে দাঁড় করানো রমিম উদ্দিনের গাড়ির কাঁচ ভেঙ্গে ভেতরে ঢোকার চেষ্টা করে একদল সন্ত্রাসী। রমিম তাদের বাধা দিলে এক বন্দুকধারী তাকে লক্ষ্য করে গুলি চালায়। পরবর্তীতে পুলিশ এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে জ্যাটাভিয়ন স্কট নামের ১৯ বছরের এক তরুণকে খুঁজছে পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App