×

জাতীয়

ঢাকায় বিএনপির শোক র‌্যালি বৃহস্পতিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুলাই ২০২৩, ০৮:০৭ পিএম

ঢাকায় বিএনপির শোক র‌্যালি বৃহস্পতিবার

বিএনপি। ফাইল ছবি

সারাদেশে দুই দিন ব্যাপী পদযাত্রা কর্মসূচিতে হামলা ও নেতাকর্মীদের হত্যার প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার সকাল ১১টায় নয়াপল্টনে শোক র‌্যালি ঘোষণা করেছে বিএনপি।

বুধবার (১৯ জুলাই) বিকেলে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এক দফা দাবি আদায়ে দুই দিনের পদযাত্রা কর্মসূচির শেষে যাত্রাবাড়ীর চৌরাস্তায় আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কর্মসূচি ঘোষণা করেন তিনি।

বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে মির্জা আব্বাস বলেন, দুইদিনের পদযাত্রা কর্মসূচিতে প্রমাণিত হয়েছে এই সরকারের আর ক্ষমতায় থাকার অধিকার নেই। জনগণের ভোটাধিকার ও গণতন্ত্র ফিরিয়ে দিতে এ আন্দোলন। আর জনগণের জন্য এই সরকারকে হটাতে হবে। যত গুম-খুন হয়েছে তার জন্য এ সরকারকে কাঁঠগড়ায় দাঁড়াতে হবে।

আদালতের দোহাই দিয়ে রেহাই পাবেন না উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, প্রত্যেকটা গুম খুনের পাই পাই হিসাব নেয়া হবে।

এর আগে বেলা ১১টা ২০ মিনিটের দিকে আবদুল্লাহপুর থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে পদযাত্রা শুরু হয়। সকাল নয়টা থেকেই আব্দুল্লাহপুরে জড়ো হতে শুরু করেন বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। আব্দুল্লাহপুর থেকে শুরু হওয়া পদযাত্রা বিমানবন্দর, কুড়িল, বিশ্বরোড, নতুন বাজার, বাড্ডা, রামপুরা ব্রিজ, আবুল হোটেল, খিলগাঁও, বাসাবো, মুগদাপাড়া ও সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App