×

জাতীয়

নির্বাচন প্রশ্নবিদ্ধ করতেই হামলা: ইসি আলমগীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুলাই ২০২৩, ০৪:৩৮ পিএম

নির্বাচন প্রশ্নবিদ্ধ করতেই হামলা: ইসি আলমগীর

নির্বাচন কমিশনার মো. আলমগীর। ছবি: সংগৃহীত

হিরো আলমের ওপর হামলা দুষ্কৃতকারীদের গ্রেপ্তারের নির্দেশ সিইসির

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের ওপর হামলা একটি সুষ্ঠু নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপপ্রয়াস। এটা অত্যন্ত দু:খজনক এবং ন্যাক্কারজনক ঘটনা, এটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয় বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। মঙ্গলবার (১৮ জুলাই) সাংবাদিকদের এ সংক্রান্ত প্রশ্নের জবাবে মো. আলমগীর এ কথা বলেন।

তিনি বলেন, এটা নিছক একটি সুষ্ঠু নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপপ্রয়াস। ঘটনার সাথে সাথেই প্রধান নির্বাচন কমিশনার ডিমপি কমিশনারের সাথে ফোনে কথা বলেছেন এবং এ বিষয়ে জরুরি ভিত্তিতে দোষীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে এবং গৃহীত ব্যবস্থা আমাদের জানাতে বলা হয়েছে। বিষয়টি নিয়ে আজ ডিএমপি কমিশনারকে লিখিত চিঠিও দেওয়া হয়েছে।

একজন প্রার্থীকে নিরাপত্তা না দিতে পারার ব্যর্থতা কার? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশন সার্বিক দায়িত্বে থাকে। সরাসরি প্রটেকশন দেওয়ার সুযোগ তো কমিশনের নেই। কমিশনের পক্ষে এই প্রটেকশন দেওয়ার দায়িত্ব পুলিশ ও আইন শৃঙ্খলা বাহিনীর। সেটা পুলিশ কমিশনার দেখবেন কারো দায়িত্বে কোনো অবহেলা ছিলো কিনা।

যে নির্বাচনে বিএনপি নেই, এই ধরনের ছোট ছোট প্রার্থীরা নির্বাচনে এসে নির্বাচন ব্যবস্থাটাকে বাচিঁয়ে রেখেছিলো তাদের উপর হামলার ঘটনা কি প্রমাণ করে নির্বাচন কমিশন আসলে দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে সক্ষম না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না এটা তা বোঝায় না। নির্বাচন তো শুধু কাল ঢাকায় হয় নি, প্রায় ৭০-৮০ টা জায়গায় নির্বাচন হয়েছে। সবখানেই সুষ্ঠুভাবে নির্বাচন হয়েছে। নির্বাচন নিয়ে আমরা সন্তুষ্ট।

এদিকে গতকাল ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে হিরো আলমের ওপর হামলায় যারা দায়ি তাদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার নির্দেশনা দিয়েছেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। আজ ইসির নির্বাচন পরিচালনা শাখা-২ এর উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়েছে, মো. আশরাফুল হোসেন (হিরো আলম) কে মারধর করার ঘটনায় দ্রুত দোষিদের গ্রেফতার করার জন্য সিইসি নির্দেশনা দিচ্ছেন এবং তদন্ত করে সে রিপোর্ট সিইসি বরাবর পাঠানোর আহ্বাণ জানান হয়েছে চিঠিতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App