×

জাতীয়

ভাণ্ডারিয়ায় সিসি ক্যামেরার তার কাটার তদন্ত হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুলাই ২০২৩, ০৪:০০ পিএম

ভাণ্ডারিয়ায় সিসি ক্যামেরার তার কাটার তদন্ত হবে

ইসি আহসান হাবিব। ফাইল ছবি

ইসি মো. আহসান হাবিব খান বলেছেন, পিরোজপুরের ভাণ্ডারিয়া পৌরসভা নির্বাচনে পাঁচটি কেন্দ্রের সিসি ক্যামেরার তার কোন পক্ষের নির্দেশনায় কাটা হয়েছে তা খুঁজে বের করবে নির্বাচন কমিশন (ইসি)। এ জন্য স্থানীয় পুলিশ প্রশাসন ও গোয়েন্দা সংস্থাগুলো নির্দেশনা দিয়েছে নির্বাচন আয়োজনকারী সংস্থাটি।

সোমবার (১৭ জুলাই) নির্বাচন ভবনে সাংবাদিকদের কাছে এ কথা বলেন আহসান হাবিব। আহসান হাবিব বলেন, দূর থেকে কাঁশবন ঘন লাগে। কাছে গেলে ফাঁকা ফাঁকা লাগে। আপনারাই (সাংবাদিকরা) কিন্তু আমাদের মুভমেন্ট, কর্মকাণ্ড কাছ থেকে দেখেছেন। আপনাদের কী মনে হয়, আমাদের আন্তরিকতার ঘাটতি ছিল? আমরা চেষ্টা করে যাচ্ছি। ভোটার উপস্থিতি কম হতে পারে।

তিনি আরো বলেন, আমরা চ্যালেঞ্জের মধ্যে ছিলাম বেনাপোল নির্বাচন নিয়ে। সেখানে ১২ বছর ধরে নির্বাচন হচ্ছে না। আরেকটা হচ্ছে ভাণ্ডারিয়া। অনেক মামলার মধ্য দিয়ে অবশেষে আল্লাহর রহমতে হলো। কী পরিমাণ ভোটার যে ওখানে হাজির হয়েছে এবং কী সুন্দর যে ভোট হচ্ছে! আমরা কিন্তু ক্ষণে ক্ষণে সবার সঙ্গে কথা বলছি। জানছি ওখানে ভালো ভোট হচ্ছে।

ইসি আহসান হাবিব বলেন, সেখানকার (প্রার্থীদের) রিকোয়েস্টের ভিত্তিতেই কিন্তু আমরা ইভিএম ও সিসি ক্যামেরা দিয়েছিলাম। বেনাপোলের সিসি ক্যামেরা ওকে। ওয়ার্কিং ফাইন। কিন্তু ভাণ্ডারিয়ায় কিছু কিছু মিসক্রিয়েন্ট গতকাল রাতে সিসি ক্যামেরার ক্যাবল কেটে দিয়েছে। কাটা পড়েছে বললাম না। সকাল থেকে ডিসি, এসপি, গোয়েন্দা সংস্থা লাগিয়ে চেক করেছি। ওপরের ফুটেজ দেখে চিহ্নিত করার চেষ্টা করেছি। এতে কিন্তু ভোটের অসুবিধা হচ্ছে না। ইভিএমে যেহেতু কারচুপির সুযোগ নাই। দুই পক্ষে উপস্থিতিই ব্যালেন্স করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App