×

জাতীয়

রায়ের বিরুদ্ধে আপিলের সারসংক্ষেপ সুপ্রিম কোর্টে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুলাই ২০২৩, ০৮:১২ পিএম

রায়ের বিরুদ্ধে আপিলের সারসংক্ষেপ সুপ্রিম কোর্টে

বাংলাদেশ জামায়াতে ইসলামীকে দেয়া নিবন্ধন অবৈধ বলে ঘোষণা করা হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিলের সারসংক্ষেপ সুপ্রিম কোর্টে দাখিল করেছে দলটি। জামায়াতের আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সহ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ সাইফুর রহমান আজ রবিবার (১৬ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সুপ্রিম কোর্টে আপিলের সারসংক্ষেপ জমা দেয়া হয়েছে।

একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের জারি করা রুলের চূড়ান্ত রায়ে জামায়াতকে দেয়া নির্বাচন কমিশনের (ইসি) নিবন্ধন ২০১৩ সালের ১ আগস্ট অবৈধ বলে রায় দেন বিচারপতি এম মোয়াজ্জাম হোসেন, বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি কাজী রেজা-উল-হকের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বৃহত্তর (লার্জার) বেঞ্চ।

একই বছরের ২ নভেম্বর পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হলে জামায়াতে ইসলামী আপিল করে। পরে ২০১৮ সালের ৭ ডিসেম্বর বাংলাদেশ জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল করে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন (ইসি)। গত ৩১ জানুয়ারি দল হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামীকে দেয়া নির্বাচন নিবন্ধন অবৈধ বলে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিলের সারসংক্ষেপ জমা দিতে নির্দেশ দেন আপিল বিভাগ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App