×

জাতীয়

সরকারের দেয়া প্রেসক্রিপশন অনুযায়ী অশ্বডিম্ব প্রসব করেছে ইসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুলাই ২০২৩, ০৭:২০ পিএম

সরকারের দেয়া প্রেসক্রিপশন অনুযায়ী অশ্বডিম্ব প্রসব করেছে ইসি

ছবি: সংগৃহীত

নিবন্ধন প্রক্রিয়ার নামে ১ বছরেরও বেশি সময় ধরে প্রহসনমূলক নাটক করে নির্বাচন কমিশন সবশেষে সরকারের দেয়া প্রেসক্রিপশন অনুযায়ী অশ্বডিম্ব প্রসব করেছে বলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে এবি পার্টি। সকল শর্ত পূরণ সত্ত্বেও এবি পার্টিকে নিবন্ধন না দিয়ে নির্বাচন কমিশন গণতান্ত্রিক মূল্যবোধ, নিয়ম-নীতি, আইন ও সংবিধান লঙ্ঘন করেছে বলে অভিযোগ করে এই অন্যায় ও প্রহসনকে রাজনৈতিক এবং আইনগতভাবে মোকাবিলার ঘোষণা দিয়েছে দলটি।

নির্বাচন কমিশন এবি পার্টির নিবন্ধন না দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে আজ রবিবার (১৬ জুলাই) বিকাল ৫টায় বিজয় নগরস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ ব্রিফিংয়ে এসব কথা বলেন দলের সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু। সংবাদ ব্রিফিংয়ে আরও বক্তব্য রাখেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার ও অ্যাডভোকেট তাজুল ইসলাম।

সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যে এবি পার্টি নেতৃবৃন্দ বলেন, আমরা আগেও বলেছি, বাংলাদেশের নির্বাচন কমিশনের বিন্দুমাত্র নিরপেক্ষতা নাই। সাংবিধানিক দায়িত্ব ও কর্তব্য পালনের জন্য গঠিত এই প্রতিষ্ঠানটি ক্ষমতাসীন দল আওয়ামী লীগের অঙ্গসংগঠনে পরিণত হয়েছে। অবসরপ্রাপ্ত কিছু সরকারি কর্মকর্তাকে পুরস্কৃত করার জন্য এখানে নিয়োগ দেওয়া হয়। ভবিষ্যতে আরও বড় পুরস্কারের লোভে তারা তস্য দালালের মত ফ্যাসিস্টদের স্বার্থে যে কোন বেআইনি কর্মকাণ্ডে লিপ্ত থাকে। আপন হীনস্বার্থ চরিতার্থ করার জন্য মতলববাজ এমন গণবিরোধী সরকারি কর্মকর্তাগণ দেশে জনপ্রতিনিধিত্বহীন সরকার টিকিয়ে রাখতে বেহায়া ও নির্লজ্জ আচরণ করেন। বাংলাদেশে জনপ্রতিনিধিত্বশীল একটি সরকার গঠন করতে না পারা এর অন্যতম কারণ।

উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভুইয়া, বিএম নাজমুল হক, দফতর সম্পাদক অ্যাড. আব্দুল্লাহ আল মামুন রানা, সিনিয়র সহকারী সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, আমিনুল ইসলাম এফসিএ, যুবপার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইনসহ কেন্দ্রীয়, মহানগর ও যুবপার্টির বিভিন্ন পর্যায়ের নেতারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App