×

জাতীয়

আদালতের হাজিরায় বিএনপি নেতার উপর হামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুলাই ২০২৩, ০৬:৩৪ পিএম

আদালতের হাজিরায় বিএনপি নেতার উপর হামলা

ছবি: সংগৃহীত

প্রধান মন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগের একটি মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক মো: আবু সাঈদ চাঁদকে (৬৫) মাগুরার জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হয়। মাগুরায় জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক ফজলুর রহমান এ মামলা দায়ের করে ছিলেন।

আজ রবিবার (১৭ জুলাই) দুপুরে মাগুরা জেলা কারাগার থেকে পুলিশের একটি প্রিজম ভ্যানে তাকে আদালত চত্বরে হাজির করা হয়। এ সময় আদালত চত্বরে যুবলীগের নেতাকর্মীরা তার উপর জুতা সেন্ডল ছুড়ে মারে। পুলিশ সদস্য মফিজুর রহমান নামের একজন উত্তেজিত জনতাকে সরিয়ে দিতে গেলে ভিড়ের কারণে তার নাকে ও মুখে শরীরের বিভিন্ন স্থানে আঘাত লাগে। এতে ওই পুলিশ সদস্য আহত হয়। পরে তাকে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাখারুল ইসলাম শাকিল বলেন, মাননীয় প্রধান মন্ত্রীর প্রকাশ্যে হত্যার হুমকিদাতা মাগুরার মামলায় গ্রেপ্তার হয়ে আবু সাঈদ চাঁদ মাগুরাতে এসেছে। আজকে তার মামলার শুনানি ছিল বিজ্ঞ আদালত তাকে গ্রেপ্তার দেখিয়েছেন। এ মামলার সংশ্লিষ্ট আইও এ আসামীর সাত দিনের পুলিশ রিমান্ড চেয়েছেন এবং আসীমী পক্ষের আইজীবী তার জামিন চেয়েছেন। বিজ্ঞ আদালত আগামী কাল সাত দিনের পুলিশ রিমান্ড জামিন শুনানির দিন ধার্য রেখেছেন। আগামীকাল আদালতে আসবেন এবং প্রধান মন্ত্রীকে প্রকাশে হত্যার হুমকি দিয়েছে আমরা আশা করি হত্যার হুমকি দেওয়ার কারণে সাত দিনের যে পুলিশ রিমান্ড বিজ্ঞ আদালত মঞ্জুর করবেন।

আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ওয়াশীকুর রহমান কল্লোল বলেন, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক মো: আবু সাঈদ চাঁদকে আসামী করা হল। আমরা জামিনের আবেদন করেছিলাম। জামিনের আবেদন সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট মো: হুমায়ুন কবিরে নথিভুক্ত রেখেছেন। আগামীকাল শুনানি হবে।

তিনি অভিযোগ করে বলেন, ওনাকে যখন মাগুরা কোর্টে নিয়ে আশা হয় তখন বাদীসহ আসামীর সাথে দুর ব্যবহার ও হামলা করে। সেখানে পুলিশের সাথে ধস্তাধস্তিও হয়েছে। সেখানে পুলিশের সদস্য আহত হয়েছে।

মাগুরা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপস) মো: তোফাজ্জল হোসেন বলেন, প্রধান মন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগের একটি মামলায় রাজশাহী বিএনপি নেতা আবু সাইদ চাদঁকে মাগুরা আদালতে হাজির করা হয়। আদালতে ঢোকার সময় উত্তেজিত জনতা রাজাকার শ্লোগান দিয়ে তার উপর জুতা সেন্ডেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ হাবিলদার মফিজ আহত হয়। পরিস্থিতি স্বাভাবিক করতে ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করে পরে পরিস্থিতি স্বাভাবিক হলে আটককৃতদের ছেড়ে দেওয়া হয়। আদালত প্রাঙ্গনে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App