×

জাতীয়

ভালো নির্বাচনের সক্ষমতা জানাতে চায় ইসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুলাই ২০২৩, ০৬:২৩ পিএম

ভালো নির্বাচনের সক্ষমতা জানাতে চায় ইসি

ইসি রাশেদা সুলতানা। ফাইল ছবি

আসন্ন ঢাকা-১৭ আসনের উপনির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে দেশ ও বহির্বিশ্বে সবাইকে সুন্দর নির্বাচন আয়োজনের সক্ষমতার বিষয়টি জানাতে চায় নির্বাচন কমিশন (ইসি)।

শুক্রবার (১৪ জুলাই) সকালে রাজধানীর আগারগাঁওয়ের ইটিআই ভবনে ঢাকা-১৭ উপনির্বাচনের প্রিসাইডিং কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন ইসি রাশেদা সুলতানা।

রাশেদা সুলতানা প্রিজাইডিং কর্মকর্দাদের উদ্দেশে বলেন, ভোটগ্রহণের দিন পরিবেশ যেন ভালো থাকে, ভোটাররা যেন এসে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন। তাদের ভোটাধিকার প্রয়োগের পরিবেশ তৈরি করার দায়িত্ব আমাদের সবার। নিরাপত্তার কোনো অভাব থাকবে না।

তিনি আরো বলেন, সাহসিকতা নিয়ে আপনারা দৃঢ়তার সঙ্গে কাজ করবেন। আমাদের দেশ ও বিশ্ব এটা জানুক যে, আমরা একটি সুন্দর নির্বাচন আয়োজন করতে পারি।

রাশেদা বলেন, আমরা একটা সুষ্ঠু ও সুন্দর ভোট চাই। একটা কথা মনে রাখবেন, একটা খেলার মাঠ, মাঠে অনেক খেলোয়াড়। যার যেটা দায়িত্ব সেটা পালন করতে হবে। আমরা সবাই আমাদের দায়িত্ব পালন করব। আপনারা আপনাদের দায়িত্ব পালন করবেন। আর সবকিছু সমন্বয় হলে কাজ সহজ হয়ে যাবে।

ইসি রাশেদা বলেন, সুন্দর ভোট হলে এর সব ক্রেডিট হবে যারা মাঠে কাজ করেছেন তাদের। আবার বিপরীতে সামান্য কিছু যদি ডিসক্রেডিট থাকে, তাহেলে সেটি আমরা মাথায় নেবো। আপনারা ঠিকমতো কাজ করবেন। দেখবেন আপনাদের সঙ্গে আমরাও সার্থক হয়েছি।

প্রসঙ্গত, ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক ও বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে শূন্য ঘোষণা করা হয় আসনটি। এ আসনে আগামী ১৭ জুলাই ব্যালটের মাধ্যমে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App