×

জাতীয়

সুইডেনে কুরআন অবমাননাকারীর ফাঁসির দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুলাই ২০২৩, ০৩:৫৮ পিএম

সুইডেনে কুরআন অবমাননাকারীর ফাঁসির দাবি
সুইডেনে কুরআন অবমাননাকারীর ফাঁসির দাবি
সুইডেনে কুরআন অবমাননাকারীর ফাঁসির দাবি
সুইডেনে কুরআন অবমাননাকারীর ফাঁসির দাবি

সুইডেনের রাজধানী স্টকহোমে পবিত্র কুরআন অবমাননাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে সম্মিলিত আলেম সমাজ। একই সঙ্গে অভিযুক্ত ব্যক্তির ফাঁসির দাবি করেছেন তারা।

শুক্রবার (১৪ জুলাই) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর ফটকে জুমার নামাজ শেষে আয়োজিত এক মানববন্ধনে তারা এই দাবি জানান। সুইডেনে পবিত্র কুরআন অবমাননার বিরুদ্ধে জাতিসংঘের প্রস্তাবের বিপক্ষে যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্সের ভোট দেওয়ার প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে সম্মিলিত আলেম সমাজের সভাপতি হাফেজ মাওলানা সাইফুল ইসলাম বলেন, জাতিসংঘের প্রস্তাবের বিরুদ্ধে যারা ভেটো দিয়েছে তাদের আমরা ধিক্কার জানাই। আমরা কোনো ধর্মের মানুষকে ঘৃণা করি না। আমরা শান্তিপূর্ণভাবে আমাদের ধর্ম পালন করবো।

এতে অপরাপর বক্তারা বলেন, মহাগ্রন্থ আল-কুরআন আমাদের বেঁচে থাকার দলিল। কুরআনের লাখ লাখ হাফেজ সারা বিশ্বে ছড়িয়ে আছে। যারা কুরআনের বিরুদ্ধে অবস্থান নেয় তাদের পরিষ্কার করে বলে দিতে চাই- আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। কুরআন অবমাননার জন্য দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ফাঁসির দাবি জানাচ্ছি।

তারা বলেন, ইসলাম ধর্মকে অবমাননা করা হলে বিশ্বের যে কোনো প্রান্ত থেকে আমরা মুসলিমরা প্রতিবাদ করবো। জাতিসংঘে যখন কুরআন অবমাননার প্রস্তাব উঠেছে তখন যুক্তরাষ্ট্র, ফ্রান্স, সুইডেন ও ব্রিটেন আমাদের বিরোধিতা করেছে। তারা কখনো মুসলমান জাতির পক্ষে থাকতে পারে না।

মানববন্ধনে সম্মিলিত ইসলামী সমাজের অপরাপর সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে, সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য বায়তুল মোকাররমের উত্তর গেট ও পল্টন মোড়ে অবস্থান নিয়েছিল আইনশৃঙ্খলা বাহিনী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App