×

জাতীয়

ড. ইউনূসের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু বিকেলে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২৩, ০১:৩৯ পিএম

শ্রম আইন লঙ্ঘনের মামলায় গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ও নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ বিকেলে শুরু হবে বলে জানিয়েছেন শ্রম আদালত।

বৃহস্পতিবার (১৩ জুলাই) সকালে ঢাকার শ্রম আদালতে সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল। এজন্য প্রস্তুত ছিলেন শ্রম পরিদর্শক তরিকুল ইসলাম। তবে তা পিছিয়ে বিকেল ৩টায় করা হয়। সেই সঙ্গে হাইকোর্টে কি আদেশ হয়েছে তা জানানোর নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার (৬ জুলাই) আসামিপক্ষের করা সাক্ষ্যগ্রহণ পেছানোর আবেদন মঞ্জুর করা হয়।ওই দিন ড. ইউনূসের পক্ষে সাক্ষ্যগ্রহণ পেছানোর আবেদন করা হয়। শুনানি শেষে আসামিপক্ষের আবেদন মঞ্জুর করে নতুন তারিখ ঠিক করেন বিচারক।

গত ৮ মে শ্রম আইন লঙ্ঘনের মামলা বাতিলের আবেদন খারিজের বিরুদ্ধে ড. ইউনূসের লিভ টু আপিল খারিজ করেন আপিল বিভাগ। পরে ৬ জুন তিনিসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন ঢাকার শ্রম আদালতের বিচারক বেগম শেখ মেরিনা সুলতানা।

মামলার অন্য আসামিরা হলেন- এমডি মো. আশরাফুল হাসান, পরিচালক নুরজাহান বেগম ও মো. শাহজাহান।

২০২১ সালের ৯ সেপ্টেম্বর ঢাকার তৃতীয় শ্রম আদালতে বাদী হয়ে ড. ইউনূসসহ ৪ জনের বিরুদ্ধে মামলা করেন কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক আরিফুজ্জামান। তাতে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে লভ্যাংশ জমা না দেয়া, শ্রমিকদের চাকরি স্থায়ী না করা, গণছুটি নগদায়ন না করায় শ্রম আইনের ৪-এর ৭, ৮, ১১৭ ও ২৩৪ ধারায় অভিযোগ আনা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App