×

জাতীয়

কমিউনিস্ট নেতা হীরেন্দ্র দত্তের মৃত্যু, সিপিবির শোক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুলাই ২০২৩, ০৪:২৮ পিএম

কমিউনিস্ট নেতা হীরেন্দ্র দত্তের মৃত্যু, সিপিবির শোক

হীরেন্দ্র দত্ত। ফাইল ছবি

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির হবিগঞ্জ জেলার সাবেক সাধারণ সম্পাদক হীরেন্দ্র দত্তের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টিন (সিপিবি) সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স।

আজ বুধবার (১২ জুলাই) সিপিবির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, হীরেন্দ্র দত্তের মৃত্যুতে পার্টি একজন নিবেদিতপ্রাণ কমিউনিস্টকে হারালো। হীরেন্দ্র আমৃত্যু মেহনতি মানুষের মুক্তি সংগ্রামে তার জীবনকে নিবেদিত করে রেখেছিলেন। তার মৃত্যুতে যে শূন্যতা তৈরি হলো তা অপূরণীয়।

বিবৃতিতে বলা হয়, হীরেন্দ্র ছাত্রজীবন থেকে অন্যায়-অবিচারের বিরুদ্ধে লড়াই করেছেন। ছাত্র ইউনিয়নের একজন লড়াকু নেতা ছিলেন তিনি। আমৃত্যু তিনি পার্টির সার্বক্ষণিক হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি ছিলেন হবিগঞ্জের গণমানুষের নেতা। তার নেতৃত্বে হবিগঞ্জ জেলা পার্টি সেখানের মানুষের এক পরীক্ষিত সংগঠনে পরিণত হয়েছিলো।

সারাদেশের মেহনতি মানুষের মুক্তি সংগ্রামে নিবেদিত কর্মীরা হীরেন্দ্রের অবদানকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে আজীবন। নেতারা বলেন, তার মৃত্যুতে আমরা পার্টি পরিবার গভীর শোকাহত। বিবৃতিতে নেতৃবৃন্দ হীরেন্দ্রের শোকসন্তপ্ত পরিবার ও আত্মীয়স্বজনের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App