×

জাতীয়

মহাজন ছিরু হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুলাই ২০২৩, ০৯:১০ পিএম

মহাজন ছিরু হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ছবি: ভোরের কাগজ

গোপালগঞ্জের চাঞ্চল্যকর মহাজন সিরাজুল হক ছিরু মোল্ল্যা হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম মো. শাহজাহান মোল্যা।

মঙ্গলবার (১১ জুলাই) দুপুরে কুমিল্লা জেলার লাকসাম থানাধীন মধ্য-লাকসাম জেনারেল হাসপাতাল এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়। এটিইউ’র পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১৯৯৯ সালের ১৫ অক্টোবর দুপুরে জুমার নামাজ পড়ে নৌকায় বাড়ি ফেরার পথে হামলা চালিয়ে কাশিয়ানী উপজেলার আড়ুয়াকান্দি গ্রামের মহাজন সিরাজুল হক ছিরু মোল্লাকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনার পরদিন নিহতের স্ত্রী আমেনা বেগম বাদী হয়ে গ্রেপ্তারকৃত আসামী শাহজাহান মোল্যাসহ ৩৭ জনের বিরুদ্ধে কাশিয়ানী থানায় হত্যা মামলা দায়ের করেন। বিচারিক কার্যক্রম শেষে ২০১৭ সালের ২৫ মে গোপালগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত উক্ত হত্যা মামলায় গ্রেপ্তারকৃত আসামী শাহজাহান মোল্যাসহ ৫ জনকে ফাঁসি, ১৭ জনকে যাবজ্জীবন ও ৩ জনকে ১০ বছরের সশ্রম কারাদন্ড দেন। গ্রেপ্তারকৃত আসামী নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করলে, হাইকোর্ট ডিভিশন আসামীর মৃত্যুদন্ড সাজা বহাল রাখেন।

এছাড়াও শাহজাহান মোল্যা কাশিয়ানী থানার একটি নারী ও শিশু নির্যাতন মামলাসহ একাধিক মামলার পলাতক আসামী। ৭ বছর যাবৎ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে ছিলেন। তার বিরুদ্ধে আইনগত ব্যবসস্থা নেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App