×

জাতীয়

বেতন বৃদ্ধির দাবিতে গণঅনশনে পোস্টগ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুলাই ২০২৩, ০৩:৩৪ পিএম

বেতন বৃদ্ধির দাবিতে গণঅনশনে পোস্টগ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা

ছবি: ভোরের কাগজ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও বাংলাদেশ কলেজ ফিজিশিয়ানস অ্যান্ড সার্জন্সের (বিসিপিএস) অধিভুক্ত পোস্টগ্র্যাজুয়েট (স্নাতকোত্তর) প্রাইভেট ট্রেইনি ডাক্তারদের মাসিক ভাতা ২০ হাজার থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকা করার দাবিতে গণঅনশনে অংশ নিয়েছে দেশের বেসরকারি পোস্টগ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা।

রবিবার (৯ জুলাই) সকাল ১১টায় জাতীয় শহীদ মিনার প্রাঙ্গনে 'পোস্ট গ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনে'র ব্যানারে এই গণঅনশন শুরু হয়। এই কর্মসূচি বিকেল ৫ টা পর্যন্ত চলবে।

এসময় আন্দোলনকারী চিকিৎসকদের হাতে ভাতা বৃ্দ্ধির দাবি সংক্রান্ত নানা প্ল্যাকার্ড দেখা যায়। এসব প্ল্যাকার্ডে ‘পেটে খেলে পিঠে সয়, সেবা তো আর পণ্য নয়’, ‘পেটে আমার ক্ষুধা, সেবা দেবো কোথা’, ‘ডাক্তার যখন নামে পথে, দেশের সম্মান কোথায় থাকে’ লেখা প্রদর্শন করা হয়।

আন্দোলনকারী চিকিৎসকেরা বলেন, বর্তমান বাজারে ২০ হাজার টাকায় একজন চিকিৎসকের চলা খুবই কষ্টকর। অথচ এই ভাতাটিও নিয়মিত না। দীর্ঘদিন যাবৎ এ ভাতা বাড়ানোর দাবি করা হলেও কোথাও সাড়া না পেয়ে রাস্তায় নামতে বাধ্য হয়েছে।

তারা আরো বলেন, আমাদের দাবি কর্তৃপক্ষ আমাদের বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেবে। আমরা রোগীদের কাছে ফেরত যেতে চাই। শুধু বিশেষজ্ঞ চিকিৎসকদের দিয়ে হাসপাতাল চালানো খুবই কষ্টকর। এতে সাধারণ মানুষ ও সেবা প্রত্যাশীদের ভোগান্তি বাড়বে। আমরা তা চাই না।

এর আগে শনিবার (৮ জুলাই) বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান ধর্মঘট থেকে সারাদেশে কর্মবিরতির ঘোষণা দেন পোস্টগ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা। এতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও বাংলাদেশ কলেজ ফিজিশিয়ানস অ্যান্ড সার্জন্সের (বিসিপিএস) অধিভুক্ত পোস্টগ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App