×

জাতীয়

ভারতের পররাষ্ট্রস‌চিব সৌরভ কুমার ঢাকায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুলাই ২০২৩, ১২:৫৭ পিএম

ভারতের পররাষ্ট্রস‌চিব সৌরভ কুমার ঢাকায়

ছবি: বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের টুইট থেকে নেয়া

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) সৌরভ কুমার ঢাকায় এসেছেন। আজ বৃহস্পতিবার (৬ জুলাই) সকালে তিনি ঢাকা পৌঁছান। পররাষ্ট্র মন্ত্রণালয় এক টুইটে এ তথ্য নিশ্চিত করেছে।

বঙ্গোপসাগরের দেশগুলোর বিভিন্ন খাতের কারিগরি ও অর্থনৈতিক সহযোগিতা জোটের (বিমসটেক) ইস্যুতে আলোচনার জন্য তিনি ঢাকায় এসেছেন।

আজ সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে সৌরভ‌ কুমারকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণাল‌য়ের (দ‌ক্ষিণ এশিয়া অনু‌বিভা‌গ) মহাপ‌রিচালক র‌কিবুল হক ও ঢাকায় নিযুক্ত ভার‌তের হাইক‌মিশনার প্রণয় ভার্মা।

জানা গেছে, সৌরভ কুমার আজ দুপুরে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমে‌নের সঙ্গে আলোচনা করবেন। এ সময় তাঁরা ১৭ জুলাই থাইল্যান্ডে অনুষ্ঠেয় বিমসটেক মন্ত্রীপর্যায়ের অবকাশ বৈঠকের পূর্বপ্রস্তুতি নি‌য়ে আলাপ কর‌বেন।

বিকেলে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) সৌরভ কুমারের ঢাকায় বিমসটেক সদর দপ্তরে যাওয়ার কথা রয়েছে। বিমসটেকের মহাসচিব তেনজিন লেকফেলের সঙ্গে তাঁর সাক্ষাতের কথা ছিল। কিন্তু মহাসচিব ঢাকায় না থাকায়, সে‌টি হ‌চ্ছে না।

গত বছরের জানুয়ারি থেকে ভারতের পররাষ্ট্রসচিবের (পূর্ব) দায়িত্ব পালন করছেন পেশাদার কূটনীতিক সৌরভ কুমার। তিনি এর আগে মিয়ানমার ও ইরানে ভারতের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App