×

জাতীয়

শিশু অগ্ররাজকে কেন পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়া হবে না, জানতে চান হাইকোর্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুলাই ২০২৩, ০২:৩৯ পিএম

শিশু অগ্ররাজকে কেন পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়া হবে না, জানতে চান হাইকোর্ট

ফাইল ছবি

এস আলম পরিবহনের বাসচাপায় পা হারানো ৫ বছরের শিশু অগ্ররাজ সিকদারকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেয়া হবে না, তা জানতে চেয়ে ‍রুল জারি করেছেন হাইকোর্ট।

স্বরাষ্ট্র সচিব, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, এস আলম পরিবহন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি এ কে এম রবিউল হাসানের হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার (৫ জুলাই) এ নির্দেশ দেন। এসময় আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ‍তুষার রায়।

আদালত সূত্রে জানা যায়, গত ১৬ ফেব্রুয়ারি বাঁশখালীর নাপোড়া বাজার এলাকায় স্কুলের গেটে দাঁড়িয়ে ছিল শিশু অগ্ররাজ সিকদার। চট্টগ্রাম অভিমুখী এস আলম বাস একটি অটোরিকশাকে ওভারটেক করতে গিয়ে শিশুটির পায়ের ওপর উঠে যায়। এই অবস্থায় বাসটি শিশুটিকে কিছুদূর টেনেও নিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে তার বাম পা কেটে ফেলতে হয় এবং ডান পায়ে প্লাস্টার করা হয়। এ দুর্ঘটনায় গত ৮ মার্চ বাঁশখালী থানায় মামলার আবেদন করা হলেও পুলিশ ২১ মার্চ মামলা রেকর্ড করে বলে দাবি করেন পূর্ণিমা দে।

গত ১২ এপ্রিল সংবাদ সম্মেলনে শিশুর মা বাঁশখালীর বাসিন্দা পূর্ণিমা দে সন্তানের জন্য ক্ষতিপূরণ দাবি করেন। মায়ের অভিযোগ, ক্ষতিপূরণ পাননি শিশুটি। অবশেষে ক্ষতিপুরণের জন্য হাইকোর্টের রিট করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App