×

জাতীয়

ঈদের ছুটিতে হারানো ২১ শিশুকে উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুলাই ২০২৩, ১০:৫৭ এএম

ঈদের ছুটিতে হারানো ২১ শিশুকে উদ্ধার

ছবি: সংগৃহীত

ঈদের ছুটিতে দেশের বিভিন্ন জায়গায় ঘুরতে গিয়ে হারিয়ে যাওয়া ২১টি শিশু উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে ট্যুরিস্ট পুলিশ। গত ২৭ জুন থেকে ১ জুলাই পর্যন্ত পাঁচ দিনে দেশের বিভিন্ন পর্যটন স্পটে পর্যটকদের উপচেপড়া ভিড়ের সময় হারিয়ে যায় তারা।

গতকাল মঙ্গলবার দুপুরে এ তথ্য জানান ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) নাদিয়া ফারজানা।

তিনি বলেন, ঈদ উপলক্ষে দেশের ৩০ জেলার ৪০টি ট্যুরিস্ট স্পটে কাজ করেছে বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট ট্যুরিস্ট পুলিশ। ট্যুরিস্ট পুলিশে মঞ্জুরিকৃত জনবলের সংখ্যা ১ হাজার ৩৯৪ হলেও বর্তমানে কর্মরত ১ হাজার ১৯১ জন।

তিনি আরো জানান, ঈদের ছুটিতে দেশের বিভিন্ন পর্যটন স্পটে পর্যটকদের উপচেপড়া ভিড় ছিল। ছুটির দিনগুলোতে বিভিন্ন পর্যটন স্পটে মোট ১০ লাখ ৯১ হাজার ৮০৪ জন দেশি ও ২২৫ জন বিদেশি পর্যটক ভ্রমণে আসেন। পর্যটকদের নিরাপত্তায় কাজ করেছে ট্যুরিস্ট পুলিশের সদস্যরা।

নাদিয়া বলেন, ছুটির দিনগুলোতে দেশের বিভিন্ন পর্যটন স্পটগুলোতে ঘুরতে এসে হারিয়ে যাওয়া ২১ শিশুকে উদ্ধার করা হয়। পরে পরিবারের কাছে তাদের হস্তান্তর করা হয়। এর মধ্যে কক্সবাজার সমুদ্রসৈকত থেকে ৯ জন, পতেঙ্গা থেকে ৫ জন, কুয়াকাটা সমুদ্রসৈকত থেকে ৪ জন, গাজীপুর বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক থেকে একজন, রংপুর চিড়িয়াখানা থেকে একজন ও ঢাকা জাতীয় চিড়িয়াখানা থেকে এক শিশুকে উদ্ধার করে তাদের অভিভাবকদের কাছে বুঝিয়ে দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App