×

জাতীয়

জিতু ও তার বাবাকে অভিযুক্ত করে চার্জশিট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুলাই ২০২৩, ০৩:২১ পিএম

জিতু ও তার বাবাকে অভিযুক্ত করে চার্জশিট

হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকার

সাভারের আশুলিয়ায় হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকার হত্যাকাণ্ডের মূল আসামি বখাটে কলেজছাত্র আশরাফুল আহসান জিতু ও তার বাবা মো. উজ্জলকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানার উপ-পরিদর্শক এমদাদুল হক সম্প্রতি ঢাকার চিফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট দাখিল করেন। সোমবার (৩ জুলাই) আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

চার্জশিট থেকে জানা যায়, প্রেমে বাধা দেয়ার জন্য ক্রিকেট স্টাম্প দিয়ে পিটিয়ে শিক্ষক উৎপল কুমারকে হত্যা করেন শিক্ষার্থী জিতু। এরপর তার বাবা আসামি উজ্জ্বল ঘটনার পর জিতুকে অর্থ জোগান দিয়ে আত্মগোপনে থাকার সহায়তা করেন। তদন্তে প্রাপ্ত সাক্ষ্যপ্রমাণ, ময়নাতদন্ত রিপোর্ট ও আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি পর্যালোচনায় আসামি জিতু ও উজ্জ্বলের বিরুদ্ধে পেনাল কোডের ৩০২/২১২ ধারার অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে বলে চার্জশিটে উল্লেখ করা হয়। এতে ৩৬ জনকে সাক্ষী করা হয়েছে। তবে জিতু কারাগারে থাকলেও তার বাবা উজ্জ্বল হাইকোর্ট থেকে জামিনে রয়েছেন।

উল্লেখ্য, ২০২২ সালের ২৫ জুন দুপুরে আশুলিয়ার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে ছাত্রীদের ক্রিকেট টুর্নামেন্ট চলাকালে শিক্ষকের উৎপলকে অতর্কিতভাবে ক্রিকেটের স্টাম্প দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে একই প্রতিষ্ঠানের দশম শ্রেণির ছাত্র জিতু। পরে চিকিৎসাধীন অবস্থায় শিক্ষক মারা যান। এর পরদিন ২৬ জুন আশুলিয়া থানায় নিহত শিক্ষকের ভাই অসীম কুমার সরকার বাদী হয়ে জিতুসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেন।

এদিকে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জিতু বলেছেন, তার প্রেমিকা কলেজের উচ্চ মাধ্যমিকের প্রথম বর্ষের শিক্ষার্থী। হত্যাকাণ্ডের তিন দিন আগে জিতু তার প্রেমিকাকে সঙ্গে নিয়ে কলেজ ক্যাম্পাসে কেক খাচ্ছিলেন। তখন সেখানে আসেন কলেজ শিক্ষক উৎপল কুমার। তিনি জিতু ও তার প্রেমিকাকে বকাবকি করেন। তখন জিতুও শিক্ষক উৎপলকে গালিগালাজ করেন। এ ঘটনার পর শিক্ষক উৎপল কুমার জিতু ও তার প্রেমিকার অভিভাবকের কাছে অভিযোগ দেন। এর জের ধরে আশরাফুলের প্রেমিকা কলেজে আসা বন্ধ করে দেন। তাই ক্ষুব্ধ হয়ে শিক্ষককে হত্যা করেন শিক্ষার্থী জিতু।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App