×

জাতীয়

ঈদের ছুটিতে ফাঁকা ঢাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুন ২০২৩, ১২:৪২ পিএম

ঈদের ছুটিতে ফাঁকা ঢাকা

ছবি: সংগৃহীত

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানী ঢাকা এখন অনেকটা ফাঁকা, সড়কে নেই যানজট। নিত্যদিনের কোলাহলের দেখা মিলছে না। ঢাকার এমন চিত্র, বছরে দুই বার-দুই ঈদে দেখা যায়।

বৃহস্পতিবার (২৯ জুন) সকাল থেকে রাজধানীর মোহাম্মদপুর, আসাদগেট, শ্যামলী, কল্যাণপুর, ধানমণ্ডি, সায়েন্স ল্যাব, কলাবাগান, ফার্মগেট, বিজয় সরণি, মহাখালী, এয়ারপোর্ট, গুলশান, বনানী, কাকলী, বাড্ডা, নতুনবাজার, শাহবাগ, প্রেসক্লাব, মিরপুর, মৌচাক, মালিবাগ, বাংলামোটরসহ বেশ কিছু এলাকা ঘুরে দেখা যায়, রাস্তায় নেই কোনো যানজট।

রাস্তাগুলো ফাঁকা দেখে বোঝা যায়, আজ ঈদ। নেই যানজট, নেই কর্মব্যস্ততা মানুষের উৎকণ্ঠা। তবে শেষ মুহূর্তে যারা বাড়ি ফিরছেন, খানিকটা দৌড়ঝাঁপ ছিল অনেকের।নির্বিঘ্নে চলছে নিজস্ব কিছু পরিবহন ও রিকশা। তীব্র বৃষ্টির কারণে সড়কে মানুষও অনেক কম। তবে, ফাঁকা রাস্তায়, হালকা যানবাহন চালিয়ে, স্বাচ্ছন্দ্যে আয় উপার্জন করতে পেরে খুশি নিম্ন আয়ের মানুষরা।

ঈদের কয়েকদিন আগেই পরিবারের সদস্যদের গ্রামের বাড়িতে পাঠিয়ে দিয়েছেন অনেকে।ফলে ঢাকা এখন প্রায়ই ফাঁকা, কোথাও নেই যানজট। ফাঁকা রাজধানীতে চলছে ব্যক্তিগত গাড়ি ও রিকশা। তীব্র বৃষ্টির কারণে রাজধানী জনশূন্য।

রাজধানীর এক রিকশাচালক জানান, ঈদে একটু বাড়তি আয়ের জন্য বাড়িতে না গিয়ে রিকশা চালাচ্ছি কিন্তু বৃষ্টির কারণে যাত্রী পাচ্ছিনা। গার্মেন্টসে চাকরি করতাম কিন্তু চাকরি না থাকার কারণে গত কয়েক মাস যাবত ঢাকায় রিকশা চালাচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App