×

জাতীয়

দেশ-জাতির মঙ্গল কামনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুন ২০২৩, ১১:০৪ এএম

দেশ-জাতির মঙ্গল কামনা

ছবি: ভোরের কাগজ

দেশ-জাতির মঙ্গল কামনা
দেশ-জাতির মঙ্গল কামনা
দেশ-জাতির মঙ্গল কামনা
দেশ-জাতির মঙ্গল কামনা

রাজধানীর সুপ্রিমকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহসহ সারাদেশে ঈদুল আজহার জামাত শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুন) সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হয় দেশের প্রধান ঈদ জামাত। এতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মো. রুহুল আমিন।

জামাত শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়। পাশাপাশি বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা মহামারিতে মৃতদের জন্য দোয়া করা হয়। এছাড়া মোনাজাতে সবার গুনাহ মাফ ও মৃত ব্যক্তির কবরের আজাবে মাফ চাওয়া হয়। বিশ্ব শান্তির জন্য দোয়া করা হয় এসময়।

এদিকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল আজহার দ্বিতীয় ও তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৯ জুন) সকাল ৮টায় ও ৯টায় অনুষ্ঠিত হয়।দ্বিতীয় জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররমের পেশ ইমাম মাওলানা মুহীউদ্দিন কাসেম।

মুকাব্বির ছিলেন বায়তুল মোকাররমের অবসরপ্রাপ্ত মুয়াজ্জিন হাফেজ ক্বারী মো. আতাউর রহমান। এছাড়া তৃতীয় জামাতে ইমামতি করেন ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির মাওলানা আবু সালেহ পাটোয়ারী। মুকাব্বির ছিলেন বায়তুল মোকাররমের চিফ খাদেম মো. শহিদ উল্লাহ।

ঈদের নামাজ আদায় শেষে দেশ-জাতির মঙ্গল কামনায় মহান আল্লাহর কাছে প্রার্থনা করেন মুসল্লিরা। নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা কোলাকুলির পাশাপাশি ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App