×

জাতীয়

ঈদ যাত্রার শেষ দিনে ট্রেনের ছাদে যাত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুন ২০২৩, ১১:৩২ পিএম

ঈদ যাত্রার শেষ দিনে ট্রেনের ছাদে যাত্রী

প্রতীকী ছবি

ঈদুল আজহার আর মাত্র কযেক ঘন্টা আগে আজ বুধবার ট্রেনের সিডিউল যেমন বেহাল হয়েছে, তেমনি সব বাধা, শৃঙ্খলা উপেক্ষা করে অসংখ্য যাত্রীকে ছাদে চড়ে নাড়ির টানে বাড়ি ফিরতে দেখা গেছে। আজ সকাল থেকে কমলাপুর রেল স্টেশনে কিছুটা শৃঙ্খলা বজায় থাকলেও বিকেলের পর থেকে নাড়ির টানে বাড়ি ফেরা মানুষ সব বাঁধা ভেঙে ট্রেনের ভিতরে ছাদে যে যেখানে পেরেছে উঠে ঈদ যাত্রা করতে দেখা গেছে। বিশেষ করে বিমানবন্দর, টঙ্গী স্টেশন থেকে শত শত যাত্রীকে জানলা দিয়ে বগির ভেতরে বা ট্রেনের ছাদে উঠতে দেখা গেছে। আইন শৃঙ্খলা বাহিনীর কোনো বাধা কাজে দেয়নি। এমনকি অনেককে ইঞ্জিনের ওপরে উঠতে দেখা গেছে।

আবার ট্রেন এলে ছেড়ে যাবে পদ্ধতিতে চলছে ট্রেন, উত্তরবঙ্গগামী প্রতিটি ট্রেন, বিশেষ করে রেলের পশ্চিমাঞ্চলের ট্রেনগুলো কমলাপুর থেকে চাড়তে দেরি করে। সিডিউল ছিল না বলে অভিযোগ যাত্রীদের। ঈদুল আজহা উপলক্ষে বাড়ি ফেরা মানুষের সবচেয়ে বেশি চাপ আজ ছিল বলে জানিয়েছেন কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার।

তিনি বলেন, ট্রেনের জন্য সকাল থেকেই যাত্রীর চাপ বেশী ছিল, সন্ধ্যার পরে তা ব্যাপক হারে বেড়ে যায়। এদিকে বেশ কযেকটি ট্রেন দেরিতে আসায় ছাড়তে দেরি করেছে। আজ ঈদের বিশেষ ট্রেন মিলে ৫৫টি ট্রেন চলছে বলে জানান তিনি। প্রতিদিন ৫০-৬০ হাজার যাত্রী গেলেও আজ সব রেকর্ড ভেঙে প্রায় ১ লাখ মানুষ ট্রেনে করে যাত্রা করেছে বলে রেল সূত্রে জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App