×

জাতীয়

জাতীয় ঈদগাহে ঈদের জামাত সকাল সাড়ে ৭টায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জুন ২০২৩, ০১:৩৯ পিএম

জাতীয় ঈদগাহে ঈদের জামাত সকাল সাড়ে ৭টায়
জাতীয় ঈদগাহে ঈদের জামাত সকাল সাড়ে ৭টায়

ছবি: সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জানিয়েছেন, এবার জাতীয় ঈদগাহে একসাথে ৩৫ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন।

মঙ্গলবার (২৭ জুন) সকালে জাতীয় ঈদগাহ পরিদর্শন শেষে দক্ষিণের মেয়র বলেন, সুষ্ঠুভাবে ঈদের নামাজ আদায়ের সব ব্যবস্থা নেয়া হয়েছে। সকাল সাড়ে ৭ টায় জাতীয় ঈদগাহে প্রধান জামাত অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাতের সময়সূচি ইসলামিক ফাউন্ডেশন থেকে ঈদের আগের রাতে ঘোষণা করা হয়। তবে আমাদের কাছে যে তথ্য আছে সেই অনুযায়ী জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

তিনি আরও বলেন, ঈদের দিন বৈরী আবহাওয়ার আশঙ্কা রয়েছে। তবে আমাদের যে প্রস্তুতি আছে তাতে করে অতিবৃষ্টি হলেও আমরা জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত আদায় করতে পারবো। বৃষ্টি হলেও যেন মুসল্লিরা জাতীয় ঈদগাহে জামাত আদায় করতে পারে, সে ধরনের ব্যবস্থা আমরা ইতিমধ্যে করে রেখেছি। এছাড়া এখানে যেন কোন জলাবদ্ধতা না হয়, সেই প্রস্তুতি আমরা নিয়েছি। আর কয়েক লাখ মুসল্লির সমাগম উপলক্ষে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে বলেও জানায় মেয়র।

মেয়র তাপস বলেন, এখানে কোনো নাশকতার আশঙ্কা আমরা করছি না। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী এখানে কাজ করছে। তারাও সার্বিক বিষয়গুলো দেখতে এখানে পরিদর্শন করবে। এখানে যেহেতু দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা ঈদের জামাত আদায় করবেন, সে কারণে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

তিনি বলেন, ঢাকাবাসীর প্রতি আমার আহ্বান থাকবে আপনারা সবাই সপরিবারে জাতীয় ঈদগাহে ঈদের নামাজ পড়তে আসবেন। সব মুসল্লি যেন এখানে স্বাচ্ছন্দ্যে নিরাপদে ঈদের নামাজ আদায় করতে পারেন সেজন্য সব ধরনের প্রস্তুতি আমরা ইতোমধ্যে সম্পন্ন করেছি। প্রায় ৩৫ হাজার মুসল্লি এখানে একসঙ্গে ঈদের জামাত আদায় করতে পারবেন। আমরা এমন ব্যবস্থা করেছি।

তিনি আরও বলেন, ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য নিষ্কাশন করা হবে। পয়নিষ্কাসনের সুবিধার্থে ঈদের দ্বিতীয় দিনের মধ্যে পশু কোরবানি সম্পন্ন করার আহ্বান মেয়র তাপসের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App