×

জাতীয়

দলীয় সরকারের অধীনে নির্বাচন নয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুন ২০২৩, ০১:১০ এএম

দলীয় সরকারের অধীনে নির্বাচন নয়

রবিবার বিকেলে পুরানা পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের মজলিসে আমেলার এক সভায় বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর)। ছবি: সংগৃহীত

দলীয় সরকারের অধীনে নির্বাচন নয় বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর)। তিনি বলেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির মধ্যে। সরকারের প্রতি জনগণের কোনো প্রকার আস্থা না থাকলে যা হয়, এখন তাই হচ্ছে, দেশ এখন হুমকির মুখে। এমতাবস্থায় চলমান সংকট নিরসনকল্পে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনই একমাত্র সমাধান। দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের ইতিহাস নেই।

রবিবার (২৫ জুন) বিকেলে পুরানা পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের মজলিসে আমেলার এক সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

চরমোনাই পীর বলেন, বর্তমান সরকার নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। জাতীয় সরকার ছাড়া গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশে রাজনৈতিক সংকট ঘনীভূত হচ্ছে। সরকার যেনতেন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় পুনরায় যাওয়ার ফন্দি-ফিকির করছে।

সমস্যার দ্রুত সমাধান না হলে দেশের জনগণের জন্য অমঙ্গল বয়ে আনতে পারে ও দেশে আরো একবার সাংবিধানিক সংকট সৃষ্টির আশঙ্কা রয়েছে - মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর), আমির, ইসলামী আন্দোলন বাংলাদেশে

তিনি আরো বলেন, স্বাধীনতার পর দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ হয় নাই। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বিরোধী দলের ওপর দমনপীড়ন চালিয়ে একতরফা নির্বাচন করে ক্ষমতা দখল করাই দলীয় সরকারের মূল উদ্দেশ্য থাকে। ভবিষ্যতেও দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হওয়ার আশা করা যায় না। ঈদের পর নতুন কর্মসূচি নিয়ে মাঠে থাকবে ইসলামী আন্দোলন। সে লক্ষ্যে শিগগিরই কর্মসূচি প্রণয়ন করা হবে বলে তিনি মন্তব্য করেন।

মজলিসে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, খন্দকার গোলাম মাওলা, নূরুল হুদা ফয়েজী, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার ও দাওয়াহ সম্পাদক আহমদ আব্দুল কাইয়ুম, মাওলানা লোকমান হোসেন জাফরী, মুফতি হেমায়েতুল্লাহ কাসেমী, মাওলানা এবিএম জাকারিয়া, আলহাজ আব্দুর রহমান, মাওলানা শেখ ফজলুল করীম মারুফ, মুফতি সৈয়দ এছহাক মুহাম্মদ আবুল খায়ের, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, জিএম রুহুল আমীন, মাওলানা খলিলুর রহমান, মাওলানা শোয়াইব হোসেন, উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট এম হাসিবুল ইসলাম, বরকত উল্লাহ লতিফ, অধ্যাপক নাছির উদ্দিন খাঁন, মাওলানা নূরুল করীম আকরাম, মাওলানা নুরুল ইসলাম আল-আমিন, মাওলানা আরিফুল ইসলাম, সদস্য ডা. দেলোয়ার হোসেন, আল-ইকবাল প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App