×

জাতীয়

নির্বাচন এলেই দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র শুরু হয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২৩, ০৯:১৪ পিএম

নির্বাচন এলেই দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র শুরু হয়

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় অবস্থিত ঢাকা জেলা আওয়ামী লীগের নবনির্মিত কার্যালয়ে জেলার নবগঠিত কমিটির পরিচিতি সভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। ছবি: ভোরের কাগজ

নির্বাচন এলেই দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র শুরু হয় বলে মন্তব্য করে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি বলেন, নির্বাচন এলেই দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র শুরু হয়। আওয়ামী লীগ সরকার আন্তর্জাতিক ষড়যন্ত্র নিয়ে খুব বেশি চিন্তিত নয়। আমরা যদি ঠিক থাকি আর দেশের মানুষ যদি আমাদের সঙ্গে থাকে তাহলে আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র করে কিছুই করতে পারবে না।

বৃহস্পতিবার (২২ জুন) বিকেলে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় অবস্থিত ঢাকা জেলা আওয়ামী লীগের নবনির্মিত কার্যালয়ে জেলার নবগঠিত কমিটির পরিচিতি সভায় এসব কথা বলেন তিনি।

সালমান এফ রহমান বলেন, আমাদের মূল দায়িত্ব হলো জনগণ যেন আমাদের সঙ্গে থাকে সেই লক্ষ্যে কাজ করা। আমি বিশ্বাস করি জনগণ আমাদের সঙ্গে আছে। তারা আমাদের সঙ্গে থাকার কারণেই বৈশ্বিক ষড়যন্ত্রকারীরা সফল হচ্ছে না।

তিনি আরো বলেন, আমাদের মানুষের কাছে যেতে হবে। দেশ অনেক এগিয়েছে সেটি মানুষকে জানাতে হবে। তাদেরকে নৌকায় ভোট দিতে উৎসাহিত করতে হবে। নিজ নিজ জায়গায় কাজ শুরু করে দিতে হবে। সময় বেশি নেই। ছয় মাসের মধ্যে নির্বাচন হয়ে যাবে।

তিনি বলেন, আগামী নির্বাচন যথা সময়ে সংবিধান মোতাবেক হবে। অবাধ, সুন্দর ও সুষ্ঠু নির্বাচন হবে। আমাদের নির্বাচন কমিশন খুব শক্তিশালী। সব নির্বাচনে তারা স্বাধীনভাবে কাজ করেছে। সুন্দরভাবে অনেকগুলো ভালো নির্বাচন জাতিকে উপহার দিতে পেরেছে। এর মাধ্যমে নির্বাচন কমিশন ভালো নাম অর্জন করতে পেরেছে।

আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ থাকতে হবে জানিয়ে তিনি আরও বলেন, আমাদের ঢাকা জেলায় এখন কোনো গ্রুপিং নেই। কোথাও থেকে থাকলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আমাদের মধ্যে অনেকে আগামী নির্বাচনে মনোনয়ন চাইতে পারেন কিন্তু আমাদের মূল লক্ষ্য থাকতে হবে নৌকাকে জয়ী করা। সবাইকে নৌকার জন্য কাজ করতে হবে। যেন ঢাকা জেলার পাঁচটি আসন আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে উপহার দিতে পারি।

এসময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, যথাসময়ে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আর সেই নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নয়, শেখ হাসিনার নেতৃত্বে অনুষ্ঠিত হবে। সরকার নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করবে।

বিএনপি-জামায়াত অপশক্তির বিরুদ্ধে আওয়ামী লীগের নেতাকর্মীদের সজাগ থাকবে হবে জানিয়ে তিনি বলেন, যারা বিদেশিদের কাছে বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্র করছে, বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে বিদেশিদের আজ্ঞাবহ রাষ্ট্রে পরিণত করতে চায় তাদের প্রতিহত করতে হবে।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণের সঞ্চালনায় এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ত্রাণ ও দুযোর্গ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App