×

জাতীয়

রাজধানীর যেসব স্থানে বসবে কুরবানির পশুর হাট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২৩, ০৩:৫৩ পিএম

রাজধানীর যেসব স্থানে বসবে কুরবানির পশুর হাট

ফাইল ছবি

ঈদুল আজহা উপলক্ষে আগামী ২৫ জুন থেকে রাজধানীর বিভিন্ন স্থানে ১৯টি কুরবানির পশুর হাট বসানোর সিদ্ধান্ত নিয়েছে দুই সিটি করপোরেশন। এরমধ্যে ঢাকা দক্ষিণ সিটিতে ৯টি এবং উত্তর সিটিতে ১০টি স্থানে পশুর হাটের ইজারাদার ও স্থান ঠিক করেছে উভয় সিটি করপোরেশন।

ঢাকা দক্ষিণ সিটির অস্থায়ী এসব পশুর হাটের মধ্যে রয়েছে- পোস্তগোলা শ্মশানঘাট সংলগ্ন আশপাশের খালি জায়গা, ইনস্টিটিউট অব লেদার টেকনোলজি কলেজ সংলগ্ন উন্মুক্ত এলাকা, খিলগাঁও মেরাদিয়া বাজার সংলগ্ন আশপাশের খালি জায়গা, যাত্রাবাড়ী দনিয়া কলেজ সংলগ্ন আশপাশের খালি জায়গা, ধোলাইখাল ট্রাক টার্মিনাল সংলগ্ন উন্মুক্ত এলাকা, আমুলিয়া মডেল টাউনের আশপাশের খালি জায়গা ও লালবাগের রহমতগঞ্জ ক্লাব সংলগ্ন আশপাশের খালি জায়গা।

এছাড়া দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় উত্তর শাহজাহানপুর খিলগাঁও রেলগেট বাজারের মৈত্রী ক্লাব সংলগ্ন আশপাশের খালি জায়গা এবং লিটল ফ্রেন্ডস ক্লাব সংলগ্ন খালি জায়গা ও কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন বিশ্বরোডের আশপাশের খালি জায়গায় কোরবানির পশুর হাট বসবে।

উত্তর সিটি করপোরেশনে একটি স্থায়ী ও ৯টি অস্থায়ী পশুর হাটের মধ্যে রয়েছে- বাড্ডা ইস্টার্ন হাউজিং আফতাবনগরের ব্লক-ই, এফ, জি, এইচ পর্যন্ত; যা সাবেক বাড্ডা ইউনিয়ন পরিষদের অংশের খালি জায়গা, দক্ষিণখানের কাওলা শিয়ালডাঙ্গা সংলগ্ন খালি জায়গা, উত্তরা ১৭নং সেক্টরে বৃন্দাবন থেকে উত্তর দিকে বিজিএমইএ পর্যন্ত খালি জায়গা, ভাটারা (সাইদনগর) পশুর হাট, মোহাম্মদপুর বছিলা এলাকায় ৪০ ফুট সড়ক সংলগ্ন রাজধানী হাউজিং ও বছিলা গার্ডেন সিটির খালি জায়গা।

এছাড়াও মিরপুর গাবতলী গবাদি পশুর হাট (স্থায়ী হাট), মিরপুরের ৬ নম্বর ওয়ার্ডের ৬ নম্বর সেকশনের (ইস্টার্ন হাউজিং) খালি জায়গা, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের খেলার মাঠের খালি জায়গা এবং খিলক্ষেত খাঁপাড়া উত্তর পাশে জামালপুর প্রপার্টিজের খালি জায়গায় এবং ৪৪ নম্বর ওয়ার্ডের কাঁচকুড়া বেপারীপাড়ার রহমাননগর আবাসিক প্রকল্পের খালি জায়গায় হাট বসবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App