×

জাতীয়

ডা. সংযুক্তার মানহানিকর বক্তব্য প্রত্যাহারে লিগ্যাল নোটিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২৩, ১১:০৮ এএম

ডা. সংযুক্তার মানহানিকর বক্তব্য প্রত্যাহারে লিগ্যাল নোটিশ

ছবি: সংগৃহীত

ডা. সংযুক্তার মানহানিকর বক্তব্য প্রত্যাহারে লিগ্যাল নোটিশ
ডা. সংযুক্তার মানহানিকর বক্তব্য প্রত্যাহারে লিগ্যাল নোটিশ
ডা. সংযুক্তার মানহানিকর বক্তব্য প্রত্যাহারে লিগ্যাল নোটিশ

প্রয়াত মাহবুবা রহমান আঁখি ও তার নবজাতক মৃত্যুর ঘটনায় সংবাদ সম্মেলন করে নিজেকে নির্দোষ দাবি করেছিলেন প্রতিষ্ঠানটির গাইনি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সংযুক্তা সাহা।‌ সেই সময় প্রতিষ্ঠানটির বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করেন তিনি।

সেন্ট্রাল হাসপাতাল নিয়ে ডা. সংযুক্তা সাহার এমন বক্তব্য মানহানিকর বলে মনে করছেন প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ। এই বক্তব্য প্রত্যাহার করতে ডা. সংযুক্ত সাহাকে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে।

আগামী ৭ দিনের মধ্যে বক্তব্য প্রত্যাহার না করলে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন প্রতিষ্ঠানের ম্যানেজার মামুনুর রশীদ।

হাসপাতালের পক্ষে ওই নোটিশ পাঠিয়েছেন আইনজীবী মোহাম্মদ মাজহারুল ইসলাম। তিনি সাংবাদিকদের বলেন, গত মঙ্গলবার ডা সংযুক্তা সাহা তার বাসায় একটি সাংবাদিক সম্মেলন করেছেন। সেখানে সেন্ট্রাল হাসপাতালের বিরুদ্ধে কিছু মানহানিকর বক্তব্য দিয়েছেন। ওই বক্তব্য প্রত্যাহারের জন্য আমরা নোটিশ দিয়েছি। সাতদিনের মধ্যে বক্তব্য প্রত্যাহার না করলে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হবে। গত মঙ্গলবার (২০ জুন) রাজধানীর পরীবাগের বাসায় এক সংবাদ সম্মেলনে ডা. সংযুক্তা সাহা দাবি করেন, নবজাতক ও মায়ের মৃত্যুর ঘটনায় রাজধানীর সেন্ট্রাল হাসপাতাল তার নাম ব্যবহার করে অনিয়ম করেছে। তিনি আরও বলেন, আঁখি যখন হাসপাতালে, তখন আমি দেশে ছিলাম না। আমার কাছে টিকিট ও বোর্ডিং পাস আছে। আমি ভিডিও কলেও অপারেশন মনিটরিং করিনি। সব মিথ্যা। ডা. সংযুক্তা সাহা বলেন, নিজেদের গাফলতি লুকানোর জন্য তারা এখন আমার নামে বিভ্রান্তমূলক তথ্য ছড়াচ্ছে সেন্ট্রাল হাসপাতাল। আমি আপামর জনগণেরই একজন লোক। আমি হাসপাতাল কর্তৃপক্ষের অনিয়ম সামাজ্য রক্ষার সাথে সহজ লক্ষ্যে পরিণত হয়ে গেছি। আজও যদি আমরা এ অনিয়ম সামাজ্যের বিরুদ্ধে রুখে না দাঁড়াই, আমার বিরুদ্ধে ওনাদের বোনা ধুম্রজালে আবদ্ধ থাকি, তাহলে আমাদের চিকিৎসা ব্যবস্থার পরিশুদ্ধিকরণের হাত থেকে আরও একবার মুখ থুবড়ে পড়ে থাকবে। ডা. সংযুক্তা সাহার এসব বক্তব্য প্রত্যাহারেই লিগ্যাল নোটিশ দেয় সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষ। নোটিশে বলা হয়, গত ২৪ বছর ধরে সরকারি নিয়ম-কানুন মেনে রোগীদের সেবা দিয়ে আসছে সেন্ট্রাল হাসপাতাল। কিন্তু ডা. সংযুক্তা সাহার মিথ্যা, জাল এবং বানোয়াট বিবৃতিগুলো অত্যন্ত মানহানিকর হাসপাতালের জন্যে। এর ফলে সেন্ট্রাল হাসপাতালের সুনাম ক্ষুণ্ন হয়েছে। সেন্ট্রাল হাসপাতাল সম্পর্কে মানহানিকর বিবৃতি প্রত্যাহার এবং হাসপাতালের বিরুদ্ধে আরও মিথ্যা অভিযোগ করা থেকে বিরত থাকার একটি সুযোগ হিসাবে ডা. সংযুক্তা সাহাকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App