×

জাতীয়

নুর-রাশেদের নেতৃত্বে ছাত্র অধিকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২৩, ১২:৩৪ এএম

নুর-রাশেদের নেতৃত্বে ছাত্র অধিকার

রাশেদ খান ও নুরুল হক নুর। ফাইল ছবি

ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান ও সদস্য সচিব নুরুল হক নুরের নেতৃত্বে রাজনৈতিক আন্দোলন সংগ্রামে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে ছাত্র অধিকার পরিষদ। গতকাল বুধবার সংগঠনটির সভাপতি বিন ইয়ামিন মোল্লা ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী গণঅধিকার পরিষদের উদ্ভূত পরিস্থিতিতে সব নেতাকর্মীর ভ্রাতৃত্ব বজায় রেখে সামাজিক মাধ্যমে বিতর্ক থেকে বিরত থাকার নির্দেশনা দেয়া হলো। গণঅধিকার পরিষদের ‘ইনসাফ কায়েম কমিটি’র কর্মসূচিতে অংশ না নেয়ার সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে ছাত্র পরিষদের সদস্যদেরও এসব কর্মসূচি থেকে বিরত থাকার নির্দেশনা দেয়।

নুর-রাশেদের নেতৃত্বে থাকার ঘোষণা দিয়ে এতে বলা হয়, গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক মতামতকে উপেক্ষা করে ড. রেজা কিবরিয়া তার অনুগত জেলা জজ শামসুল আলমকে নিয়ে একক সিদ্ধান্তে ইনসাফ কমিটির কর্মসূচি বাস্তবায়নে যুক্ত আছেন। ফলে নৈতিক অবস্থান থেকে তিনি সংগঠনের আহ্বায়ক থাকতে পারেন না। তাই বর্তমান পরিস্থিতিতে দেশ, জাতি ও সংগঠনের কল্যাণে দলের কাউন্সিল পর্যন্ত ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে মুহাম্মদ রাশেদ খান ও সদস্য সচিব হিসেবে ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে রাজনৈতিক আন্দোলন-সংগ্রামে অংশ নেবে।

এতে আরো বলা হয়, একই সঙ্গে গণঅধিকার পরিষদকে গণতান্ত্রিক মূল্যবোধে শ্রদ্ধা রেখে দ্রুত কাউন্সিল আয়োজনের আহ্বান করছি। ছাত্র অধিকার পরিষদ দেশে গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য শেখ হাসিনার পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের জন্য লড়াই-সংগ্রাম অব্যাহত রাখবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App