×

জাতীয়

ইথানল-মিথানল অপব্যবহার রোধে কর্মশালা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২৩, ১০:৪৩ পিএম

ইথানল-মিথানল অপব্যবহার রোধে কর্মশালা

ইথানল ও মিথানল অপব্যবহার রোধে প্রয়োজনীয় আইন সংশোধনের উদ্যোগ নেয়ার কথা জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী।

বুধবার (২১ জুন) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত কর্মশালায় এ কথা বলেন তিনি।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মো. আবদুল ওয়াহাব ভূঞার সভাপতিত্বে কর্মশালায় স্বাগত বক্তব্য দেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. আজিজুল ইসলাম। অনুষ্ঠানে আলোচক হিসেবে আরো উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অনুবিভাগের অতিরিক্ত সচিব মো. সাইফুল ইসলাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন ও পরিকল্পনা) মো. খায়রুল কবীর মেনন ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চেয়ারম্যান আল নাকিব চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব, সুরক্ষা সেবা বিভাগ আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী বলেন, ইথানাল ও মিথানল অনেক গুরুত্বপূর্ণ রাসায়নিক উপাদান। এর অপব্যবহার মানুষের জীবনের জন্য হুমকি স্বরূপ। ইথানল ও মিথানল অপব্যবহার রোধে প্রয়োজনীয় আইন সংশোধনের উদ্যোগ নেয়া হবে। এসময় এর অপব্যবহার রোধে করণীয় নির্ধারণে প্রয়োজনীয় গবেষণা কার্যক্রম একসঙ্গে করার জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়কে (ঢাবি) অনুরোধ জানান তিনি।

প্রথমবারের মতো ইথানল ও মিথানল অপব্যবহার রোধে দিনব্যাপী এ কর্মশালায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা ছাড়াও বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন, বিসিএসআইআর, স্বাস্থ্য অধিদপ্তর ও সুরক্ষা সেবা বিভাগের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App