×

জাতীয়

অনামিকার টার্গেট ছিল উচ্চবিত্তরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২৩, ০৬:৫৬ পিএম

অনামিকার টার্গেট ছিল উচ্চবিত্তরা

রাজধানীর বেসরকারী একটি বিশ্ববিদ্যালয়ের বিবিএ'র ছাত্রী ২৪ বছর বয়সী অনামিকা খানম। বিভিন্ন ভুয়া পরিচয়ে ফেসবুক আইডি ব্যবহার করে উচ্চবিত্ত পরিবারের সন্তান ও প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা সহ রাজনীতিবিদদের টার্গেট করে বন্ধুত্বের জন্য রিকুয়েস্ট পাঠাতো এ তরুণী।

সুন্দর-সুন্দর ছবি আপলোড করে নিজেকে আকর্ষণীয়ভাবে ফেসবুকে উপস্থাপন করায় অধিকাংশরাই তার রিকুয়েস্ট এক্সসেপ্টও করতেন। তাদের সঙ্গে মুহূর্তেই ঘনিষ্ঠ বন্ধু হয়ে প্রেমের ফাঁদে ফেলতো সে। এক পর্যায়ে ভিডিও কলে নিয়মিত সংযুক্ত রেখে একান্ত মুহূর্তের ছবি ও ভিডিও ধারণ করে নিত। আর এসব প্রকাশের ভয়-ভীতি দেখিয়েই ভুক্তভোগীর কাছ থেকে হাতিয়ে নিত কোটি কোটি টাকা।

অশ্লীল ভিডিও ধারণ ও ব্ল্যাকমেইলের ফাঁদে ফেলে অর্থ আদায়ের অভিযোগে অনামিকা খানম নামে ওই তরুণীকে গ্রেপ্তারের বিষয়ে বুধবার (২১ জুন) এসব তথ্য জানান সিআইডির মিডিয়া শাখার অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার আজাদ রহমান।

সিআইডির এ কর্মকর্তা বলেন, একজন ভুক্তভোগী সিআইডির কাছে অভিযোগ করলে তদন্তে তার সত্যতা মেলে। এরই ভিত্তিতে নারায়ণগঞ্জের ফতুল্লা বাসস্ট্যান্ড এলাকায় মঙ্গলবার (২০ জুন) সিআইডির সাইবার গোয়েন্দা শাখার বিশেষ একটি টিম অভিযান চালিয়ে ওই তরুণীকে গ্রেপ্তার করে। এসময় তার কাছ থেকে ব্যবহৃত মোবাইল ফোন ও ভিডিও কন্টেন্ট উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, মাত্র ৯ম শ্রেণীতেই পড়ার সময় বিভিন্ন নেশায় জড়িয়ে পড়ে অনামিকা খানম। একসময় ড্যান্স ক্লাবের সদস্য ছিল, ডিজে পার্টিও করত সে। মূলত নেশার টাকা যোগাড় করতেই এই অনৈতিক পথ বেছে নেয় ওই তরুণী। তার মোবাইল ফোনে অসংখ্য লোকজনকে ব্ল্যাকমেইল করার তথ্য পাওয়া গেছে। বিকাশ নগদের মাধ্যমে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়ারও আলামত মিলেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিভিন্ন প্রতারণাসহ সব অপকর্মের কথা অকপটে স্বীকার করায় পল্টন থানার মামলায় আদালতে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App