×

জাতীয়

সিইসির পদত্যাগে যা করতে হয় জনগণ তাই করবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২৩, ০২:৩২ পিএম

সিইসির পদত্যাগে যা করতে হয় জনগণ তাই করবে

ছবি: ভোরের কাগজ

সিইসির পদত্যাগে যা করতে হয় জনগণ তাই করবে
সিইসির পদত্যাগে যা করতে হয় জনগণ তাই করবে

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের পদত্যাগে যা কিছু করতে হয় জনগণ তাই করবে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

বুধবার (২১ জুন) সকাল ১০টায় রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেটের সামনে গণমিছিল শুরুর আগে দেয়া বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

রেজাউল করিম বলেন, আমাদের মেয়র প্রার্থীকে নিয়ে সিইসি যে মন্তব্য করেছেন তা কেউ বলেনি, কোনো সুস্থ মানুষ এমন মন্তব্য করতে পারে না। ফলে কোনো অসুস্থ মানুষ নির্বাচন কমিশনের মতো গুরুত্বপূর্ণ স্থানে থাকতে পারে না। এরপরও যদি তাকে রাখা হয় তাহলে তার পদত্যাগের জন্য যা কিছু করতে হয় জনগণ তাই করবে। এ সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। তাই সরকারকে বলবো পদত্যাগ করে একটি জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে।

গণমিছিল শুরুর আগে দলটির বিভিন্ন স্তরের নেতারা আসন্ন জাতীয় নির্বাচন, প্রধান নির্বাচন কমিশনারসহ সরকারের নানা বিষয় নিয়ে বক্তব্য রাখেন। দলটির সভাপতিমণ্ডলীর সদস্য প্রিন্সিপাল মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী তার বক্তব্যে বলেন, ভোটকেন্দ্রের ভেতরে আওয়ামী লীগের নেতাকর্মীরা ভোটারদের ভোট দিয়ে দিচ্ছেন। বরিশালে যে ভোট হয়েছে সেখানে হাতপাখা বেশি ভোট পেয়েছে।

তিনি বলেন, এ সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না। আমরা এ নির্বাচন কমিশনের পদত্যাগ চাই। জাতীয় সরকারের অধীনে নির্বাচন চাই।

সমাবেশে অন্যান্য বক্তারা বলেন, সিইসির লজ্জা-শরম থাকলে পদত্যাগ করার কথা। তার কোনো লজ্জা নেই বলে পদত্যাগ করেননি। বরিশালে আওয়ামী লীগের মেয়র প্রার্থী খোকনকে যে ভোট দেওয়া হয়েছে সব ভোট আমাদের। সরকার দিনের ভোট রাতে করে। ফলে এ সরকারের অধীনে কী ভোট হবে সবাই জানে।

এদিন দুপুরে ১২টার দিকে বায়তুল মোকাররম মসজিদ থেকে পূর্বঘোষিত গণমিছিল বের হয়ে সেটি পল্টন মোড়, নাইটিঙ্গেল মোড় ও কাকরাইল হয়ে শান্তিনগর মোড়ে গিয়ে পুলিশি বাধার মুখে পড়ে।

এসময় ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির সংক্ষিপ্ত সমাবেশে বলেন, আমরা মানুষের কল্যাণের জন্য কর্মসূচি বাস্তবায়ন করি। আমাদের কর্মসূচিতে প্রশাসন বাধা দিয়েছে। কিন্তু ধৈর্যের বাঁধ যখন ভেঙে যাবে তখন এ বাধা কোনো কাজে আসবে না। অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম করে সরকারকে বঙ্গোপসাগরে নিক্ষেপ করতে হবে।

পুলিশের উদ্দেশে তিনি বলেন, আমরা পুলিশ বাহিনীর সদস্যদের বলবো আপনারা জনগণের, সরকারের নয়। তাই জনগণের দাবি আদায়ে বাধা দেবেন না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App