×

জাতীয়

সিসি ক্যামেরায় মনিটরিং ইসির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২৩, ১১:৪৪ এএম

সিসি ক্যামেরায় মনিটরিং ইসির

ছবি: ভোরের কাগজ

সিসি ক্যামেরায় মনিটরিং ইসির

রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশনের ভোট গ্রহণ শুরু হয়েছে আজ বুধবার (২১ জুন) সকাল ৮ টা থেকে, আর এ দু সিটি ভোট নির্বাচন কমিশন সচিবালয় থেকে সিসি ক্যামেরায় মনিটরিং করছেন সিইসিসহ অন্য কমিশনারা। সিটি কর্পোরেশনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫১ হাজার ৯৭৬ জন এবং সিলেট সিটি কর্পোরেশনের ৪ লাখ ৮৭ হাজার ৭৪৭ জন।

নির্বাচন কমিশনের মিলনায়তনে অস্থায়ী কন্ট্রোল রুমে ভোর ছয়টা থেকে সিসি ক্যামেরার মাধ্যমে একসাথে দুই সিটি নির্বাচন মনিটরিং করা হচ্ছে। সকাল থেকেই নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত আহসান হাবীব খান, নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা কন্ট্রোল রুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

রাজশাহী সিটি কর্পোরেশনে মোট ৩০টি ওয়ার্ডে ভোটকেন্দ্রের সংখ্যা ১৫৫টি। ভোট কক্ষ রয়েছে ১১৫৩টি। ১৪৬৩টি ক্যামেরার মাধ্যমে রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন মনিটরিং করা হচ্ছে ।

অন্যদিকে সিলেট সিটি কর্পোরেশনের মোট ৪২ ওয়ার্ডে ভোটকেন্দ্রের সংখ্যা ১৯০টি। ভোট কক্ষ ১৩৬৭টি। সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন ১৭৪৭ টি সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে।

উভয় সিটি কর্পোরেশনে ২৩টি ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে একই সাথে ৩৬৮টি সিসি ক্যামেরায় ২৫২০টি ভোট কক্ষ পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতি ডিসপ্লে দশ সেকেন্ড পরপর অটো রোটেড করে এভাবে ৩৪৫ টি কেন্দ্রের ভোট গ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতিটি ভোট কক্ষে একটি করে আর কেন্দ্র প্রতি দুটি করে সিসি ক্যামেরা স্থাপন করে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। নির্বাচনে এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একযোগে ভোটগ্রহণ চলবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App