×

জাতীয়

ট্রাফিক ব্যবস্থা ঠিক রাখতে বাড়তি ছুটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুন ২০২৩, ১১:৫০ এএম

ট্রাফিক ব্যবস্থা ঠিক রাখতে বাড়তি ছুটি

ঈদুল আজহার ছুটি একদিন বাড়ল। আগামী ২৭ জুন ছুটি অনুমোদন করা হয়েছে। এর ফলে এবার ঈদে আগামী ২৭ জুন থেকে ১ জুলাই পর্যন্ত টানা ৫ দিনের ছুটি পাচ্ছেন সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা। গতকাল সোমবার আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে মন্ত্রিসভা এ সিদ্ধান্ত নেয়। আগামী ২৯ জুন মুসলিম সম্প্রদায়ের বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপন হবে।

গত ১৩ জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের জানান, ঈদের সময় মানুষ যেন সহজে গ্রামে যেতে পারে সে জন্য আমরা ২৭ জুন থেকে ঈদের ছুটির সুপারিশ করেছি। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে মন্ত্রিসভা। একই সঙ্গে গত রবিবার সচিবালয়ে ঈদুল আজহার সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, এটি একটি প্রস্তাব। আমরা মনে করি, এটি যৌক্তিক প্রস্তাব। সুপারিশটি কেবিনেটে গেছে, সেখান থেকেই সিদ্ধান্ত হবে।

গতকাল সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বলেন, ট্রাফিক ম্যানেজমেন্ট (ব্যবস্থাপনা) ঠিক রাখতেই ঈদুল আজহায় একদিন বাড়তি ছুটি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। মানুষ ঈদুল আজহা যেন সুষ্ঠুভাবে উদযাপন করতে পারেন, সেজন্য প্রধানমন্ত্রী নির্বাহী আদেশে ছুটির অনুমোদন দিয়েছেন। তিনি বলেন, ঈদের আগে সাধারণত একদিন ছুটি থাকে। একদিন ছুটি থাকলে সবাই একসঙ্গে রওয়ানা হয়। গত ঈদে আমরা একদিন বাড়তি ছুটি দিয়েছিলাম, দেখেছি ট্রাফিক ম্যানেজমেন্ট ঠিক থাকে। প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন, যাতে সবাই সুন্দরভাবে বাড়ি যেতে পারেন। সেজন্য সবাইকে প্রস্তুতি নেয়ার নির্দেশনা দিয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App