×

জাতীয়

উপনির্বাচনের আগ পর্যন্ত আইনি লড়াই চলবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০২৩, ০৮:৫৭ পিএম

উপনির্বাচনের আগ পর্যন্ত আইনি লড়াই চলবে

ইউটিউবার হিরো আলম

উপনির্বাচনের আগ পর্যন্ত আইনি লড়াই চলবে

হিরো আলম

এক শতাংশ ভোট ও তাদের সই নিতে না পারায় ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে আশরাফুল হোসেন আলমের (হিরো আলম) মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন (ইসি)। এর বিরুদ্ধে ইসিতে আপিল করবেন বলে জানান আলোচিত ইউটিউবার হিরো আলম। ইসি আপিলেও ব্যর্থ হলে হাইকোর্ট রিট দায়ের করবেন তিনি।

সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইয়ারুল ইসলামের চেম্বারে গতকাল সোমবার এসব কথা জানান হিরো আলম।

তিনি বলেন, রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র বাতিল করেছেন। সেই সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করার প্রস্তুতি নিতে এসেছি। আগামীকাল (মঙ্গলবার) ইসিতে আপিল করব। আপিলে যদি মনোনয়নপত্র ফিরে না পাই তাহলে হাইকোর্টে রিট দায়ের করব। নির্বাচনের আগ মুহূর্ত পর্যন্ত আইনি লড়াই চালিয়ে যাব।

হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করেন ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মুনীর হোসাইন খান।

আগারগাঁওয়ের নির্বাচনি প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) মনোনয়নপত্র বাছাই শেষে তিনি বলেন, যে কোনো সংসদীয় আসনে নির্বাচন করতে হলে এক শতাংশ ভোটারের নাম ও স্বাক্ষর প্রয়োজন হয়। কিন্তু এই এক শতাংশ ভোটারের স্বাক্ষর নিতে পারেননি তিনি। রিটার্নিং কর্মকর্তার প্রতিনিধি দল সরেজমিন ঘুরে হিরো আলমের দেয়া এক শতাংশ ভোটারের হদিস পায়নি। এ জন্যই তার মনোনয়ন বাতিল হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App