×

জাতীয়

সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় মৃত নবজাতক ও মায়ের ময়নাতদন্ত সম্পন্ন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০২৩, ০৫:৪৬ পিএম

সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় মৃত নবজাতক ও মায়ের ময়নাতদন্ত সম্পন্ন

ফাইল ছবি

গ্রীন রোডস্থিত সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় মৃত্যু হওয়া মাহবুবা রহমান আঁখি (২৫) ও তার নবজাতক সন্তানের মরদেহ ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ দুটি স্বজনরা গ্রামের বাড়ি কুমিল্লার লাকসামে নিয়ে যান। সেখানে আঁখির বাবার কবরের পাশে তাদের দাফনের কথা রয়েছে।

সোমবার (১৯ জুন) ঢাকা মেডিকেল কলেজ মর্গে বেলা সোয়া দুইটা থেকে বিকেল সোয়া চারটা পর্যন্ত মরদেহ দুটির ব্যক্তির ময়নাতদন্ত করেন ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. মোখলেসুর রহমান।তিনি বলেন, পরীক্ষা-নিরীক্ষার জন্য মরদেহ থেকে বিভিন্ন অর্গান রাখা হয়েছে। সেগুলো সম্পর্কে বিস্তারিত তথ্য এলে জমা দেয়া হবে ময়নাতদন্তের সুরতহাল প্রতিবেদন।

আঁখির মৃত্যুর কারণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, অতিরিক্ত রক্তক্ষরণে মারা গেছেন তিনি।

এদিকে, আঁখির চাচা শফিকুর রহমান মজুমদার বলেন, আঁখি ও তার নবজাতক সন্তানের মরদেহ নিয়ে যাওয়া হবে তাদের গ্রামের বাড়ি কুমিল্লার লাকসাম উপজেলার গায়নের ডহরা গ্রামে। সেখানে আঁখির বাবা মাহবুবুর রহমান মজুমদারের কবরের পাশেই দাফন করা হবে তার ও নবজাকতের মরদেহ।

এর আগে মরদেহ বুঝে নিতে সোমবার সকালে মর্গে হাজির হন পরিবারের সদস্যরা। এসময় তারা আবারও দাবি তুলেন, অভিযুক্ত ডা. সংযুক্তা সাহাসহ হাসপাতালটির সংশ্লিষ্টদের কঠোর শাস্তির। পাশাপাশি, হাসপাতালটির লাইসেন্স বাতিলের দাবি করেন তারা।

প্রসঙ্গত, গতকাল রবিবার সন্ধায় সুরতহাল প্রতিবেদন তৈরি করে ধানমন্ডি থানা পুলিশ মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App