×

জাতীয়

কারো খবরদারির কাছে বাংলাদেশ নতজানু হবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২৩, ১২:০০ পিএম

কারো খবরদারির কাছে বাংলাদেশ নতজানু হবে না

ছবি: বিটিভি থেকে সংগৃহীত

কারো খবরদারির কাছে বাংলাদেশ নতজানু হবে না

কারো খবরদারির কাছে বাংলাদেশ নতজানু হবে না উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা জাতির পিতার আদর্শ নিয়ে দেশ পরিচালনা করছি। আমরা কোনো দেশের বিষয়ে হস্তক্ষেপ করি না, অন্য কেউ আমাদের বিষয়ে হস্তক্ষেপ করুক তা আমরা সহ্য করবো না। তিনি বলেন, কেউ শর্ত দিয়ে আমাদেরকে বেধে রাখতে পারেনি, পারে না, পারবেনা। ‌কারো খবরদারির কাছে বাংলাদেশ নতজানু হবে না। এটাই আমাদের সিদ্ধান্ত।

আজ রবিবার (১৮ জুন) বেলা ১১টায় প্রধানমন্ত্রী কার্যালয়ে অনুষ্ঠিত স্পেশাল সিকিউরিটি ফোর্স-এসএসএফের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা আমাদের পদ্মা সেতু করেছি। দুর্নীতির অভিযানে পদ্মা সেতুতে অর্থায়ন থেকে সরে গিয়েছিল। আমরা চুপ করে থাকি নি। আমরা প্রতিবাদ করেছি। কারণ আমাদের সততা ছিল। যার ফলে প্রতিবাদ করতে পেরেছি। কিন্তু ঠিকই প্রমাণ হয়েছে যে পদ্মা সেতু তে কোন দুর্নীতি হয়নি। আমরা চ্যালেঞ্জ নিয়ে নিজস্ব অর্থায়নে সে পদ্মাসেতু করে দেখিয়েছি। কারণ একটাই যে জাতির পিতা বলেছেন কেউ দাবায় রাখতে পারবে না। আমাদেরকে দাবায় রাখতে পারেনি।

শেখ হাসিনা আরো বলেন, জাতির পিতার দেয়া পররাষ্ট্র নীতি সবার সঙ্গে বন্ধুত্ব কারো সঙ্গে বৈরিতা নয়। আমরা সেই নীতি নিয়েই আমরা চলছি।

শেখ হাসিনা বলেন, একটা দেশ দ্রুত অগ্রগতি লাভ করুক। বিশ্বের অনেকেই সেটা চায়না। বাংলাদেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে- এটা অনেকের সহ্য হয় না। কিন্তু বাঙ্গালীদের কেউ দাবি রাখতে পারেনি। আমরা এগিয়ে যাচ্ছি। দেশকে এগিয়ে নিয়ে যাব। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ আমরা গড়ে তুলবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App