×

জাতীয়

খালেদা জিয়া-মোশাররফের হঠাৎ দেখা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুন ২০২৩, ০৮:৪৯ পিএম

খালেদা জিয়া-মোশাররফের হঠাৎ দেখা!

শনিবার সন্ধ্যায় গুলশানের এভারকেয়ার হাসপাতাল থেকে বাসায় ফেরার পথে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের সঙ্গে ক্ষণিকের চোখাচোখি হয় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার। ছবি: ভোরের কাগজ

হাসপাতালের লবিতে হঠাৎই মুখোমুখি থমকে গেলেন দুজন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের দেখা হয়ে গেল। দুজনই মৃদু হাসলেন। কুশল বিনিময় করলেন।

শনিবার (১৭ জুন) সন্ধ্যা সাড়ে ছয়টায় এভারকেয়ার হাসপাতালে এমন দৃশ্যের অবতারণা হয়।

পাঁচদিন চিকিৎসা শেষে বাসায় ফিরতে হাসপাতলের কেবিন থেকে বের হয়ে রওনা হচ্ছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। একই হাসপাতালের চতুথ তলায় সিসিইউতে ভতি ছিলেন ড. মোশারফ। দলীয় চেয়ারপারসন বের হচ্ছেন শুনে তিনি দেখা করতে হুইল চেয়ারে করে চলে এলেন হাসপাতালের লবিতে। হুইল চেয়ারে মুখোমুখি দুজনই মৃদু হাসলেন। ড. মোশাররফ সালাম দিলেন দলীয় প্রধানকে। এই ফাঁকে একটু কুশল বিনিময়ও হলো বিএনপির এই দুই নেতার।

এ সময় উপস্থিত ছিলেন খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেলসহ খালেদা জিয়ার ব্যাক্তিগত স্টাফরা।

জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে প্রায় দুই বছর জেলে ছিলেন। সরকার নির্বাহী আদেশে সাজা স্থগিত করে দুটি শর্তে খালেদা জিয়াকে মুক্তি দিয়েছিল ২০২০ সালের ২৫ মার্চ। এরপর থেকে পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ছয় মাস অন্তর অন্তর তার মুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছে। ২০২০ সাল থেকে গুলশানের বাসভবন ফিরোজায় অবস্থান করছেন তিনি।

সেই বছর থেকে ঈদের দিনে খালেদা জিয়ার ভাইবোনেরা ও বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা দেখা করতেন। ঈদে দলীয় নেতারা তার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া অন্য নেতারা ঈদ ছাড়া দলীয় চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাতের সুযোগ পান না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App