×

জাতীয়

ঢাকা-কায়রো সরাসরি ইজিপ্টএয়ার হলিডেইজ চালু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুন ২০২৩, ১২:২৫ এএম

ঢাকা-কায়রো সরাসরি ইজিপ্টএয়ার হলিডেইজ চালু

পিরামিডের দেশ মিশরের সঙ্গে সরাসরি যোগাযোগের ক্ষেত্রে ঢাকা-কায়রো রুটে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল ইজিপ্ট এয়ার হলিডেইজ।

বৃহস্পতিবার (১৬ জুন) সন্ধ্যায় হোটেল ইন্টারকন্টিনেন্টালের বলরুমে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন। বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য সালাউদ্দিন জুয়েল, রেড সি গ্রুপের চেয়ারম্যান নাজের আয়াদ। কান্ট্রি ম্যানেজার মোস্তফা।

অনুষ্ঠানের প্রধান অতিথি মো. মাহবুব আলী বলেন, ইজিপ্ট এয়ার হলিডেইজের যাত্রা শুরুর মধ্য দিয়ে দেশটির সঙ্গে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য, শিক্ষা সংস্কৃতি ও পর্যটনের ক্ষেত্রে এগিয়ে যাবে বাংলাদেশ।

মন্ত্রী বলেন, ১৯৭৩ সালে ইজিপ্ট বাংলাদেশকে স্বীকৃতি দেয়ার পর থেকেই বাংলাদেশের সঙ্গে দেশটির সুসস্পর্ক তৈরি হয়। ইজিপ্ট এয়ার হলিডেইজ চালুর মধ্য দিয়ে সেই সম্পর্ক আরো এক ধাপ এগিয়ে যাবে।

সালাউদ্দিন জুয়েল বলেন, ইজিপ্ট এয়ার হলিডেইজ চালুর মধ্য দিয়ে বাংলাদেশে এর নতুন দ্বার উন্মোচন হলো। আশা করি, বাংলাদেশের সঙ্গে অন্যান্য এয়ারলাইন্সের সঙ্গে যেমন সুসম্পর্ক ইজিপ্টের সঙ্গেও সেই সুসম্পর্ক হবে। দুই দেশের সঙ্গে সম্পর্কও আরো জোরদার হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App