×

জাতীয়

ফের একতরফা নির্বাচনের আয়োজন করছে সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুন ২০২৩, ০৫:২৬ পিএম

ফের একতরফা নির্বাচনের আয়োজন করছে সরকার

ছবি: ভোরের কাগজ

সরকার ফের আরেকটি একতরফা নিবাচনের আয়োজন করছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটির মহাসচিব মিজা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিরোধী নেতাকমীদের পুরনো মামলাগুলো আবার স্ট্রে করা হচ্ছে, তড়িঘড়ি করে মামলার রায়গুলো দিতে চেষ্টা করে যাচ্ছে সরকার। এর মূল উদ্দেশ্য হচ্ছে, বিএনপিকে মাঠে নামতে না দেয়া। আগের মতো একতরফা নির্বাচন করে ক্ষমতা থেকে যাওয়ার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে সরকার।

বৃহস্পতিবার (১৫ জুন) বিকেলে গুলশান বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এসময় উপস্থিত ছিলেন বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজজামান দুদু, উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন প্রমুখ।

আওয়ামী লীগের কাজই হচ্ছে সংঘাত সৃষ্টি করা বলে মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, গতকাল চট্টগামে তারুণ্যের সমাবেশে আসা ও যাওয়ার সময় যুবদলের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। এবং আমাদের কয়েকজন নেতাদের আটক করেছে পুলিশ। কি একটা অবস্থা, আমাদের ওপর হামলা করে আবার আমাদের নামেই মামলা করে। এই সরকারের লক্ষ্য একটাই আমাদের নেতাকর্মীদের দমনের লক্ষ্যে আটক ও গ্রেফতার করা।

তিনি বলেন, সম্প্রতি বিএনপি’র নেতা-কর্মীদের ওপরে সরকারের জুলুম নির্যাতন বিভিন্ন কৌশল বেড়েই চলেছে। নির্বাচন যত ঘনিয়ে আসছে ততই বিএনপিকে রাজনীতির মাঠ থেকে সরিয়ে দেওয়ার জন্য আইন-শৃঙ্খলা বাহিনী ও বিচার বিভাগকে ব্যবহার করে খুন, হত্যা, মিথ্যা মামলা, উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে মিথ্যা মামলায় নাম ভূক্ত নেতা-কর্মীদের কারাগারে পাঠানো হচ্ছে।

ফখরুল বলেন, সম্প্রতি এই ধরনের এক ভয়ংকর চক্রান্ত মূলক হত্যাকান্ড ঘটিয়ে বিএনপি’র যুগ্ম মহাসচিব এবং নরসিংদী জেলার আহবায়ক ও সাবেক সংসদ সদস্য খায়রুল কবির খোকনকে এবং তার সহধর্মীনী এবং ৯০এর ছাত্র গণঅভূত্থানের অন্যতম ছাত্রনেতা বিএনপি’র স্বনির্ভর বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য মিসেস শিরীন সুলতানাসহ নরসিংদীর প্রায় ৫০ জন ছাত্রনেতা, যুবনেতা ও বিএনপি নেতার বিরুদ্ধে একটি মিথ্যা হত্যা মামলা দেওয়া হয়েছে। শুধু তাই নয় চক্রান্ত মূলকভাবে খোকনের নরসিংদীর বাসভবন ও বিএনপি কার্যালয়ে অগ্নিসংযোগ ও ভাংচুর করা হয়েছে। এই ঘটনা কোনও সাধারণ ঘটনা নয়। সরকারের আইন শৃঙ্খলা বাহিনীর প্রত্যক্ষ যোগ সাজসে এবং সমর্থনে কিছু সন্ত্রাসীদের দিয়ে এই হত্যাকান্ড ও পরবর্তীতে অগ্নিসংযোগ ঘটানো হয়েছে।

তিনি বলেন, সরকারের মদদে সন্ত্রাসীরা জঘন্য হত্যা রক্তের হলি খেলায় মেতে উঠে যারা নেতৃত্ব দিয়ে আসছে তাদের বিরুদ্ধে কেন কোন মামলা এখন পর্যন্ত হয় নাই। এই সব আওয়ামী সন্ত্রাসী কর্তৃক স্বস্ত্রীক খায়রুল কবির খোকনসহ বিএনপি’র অধিকাংশ নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক মামলা দিয়ে চলমান সময়ের সরকার বিরোধী আন্দোলনকে প্রতিহত করার হীন প্রচেষ্টার অংশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App