×

জাতীয়

সরকারের ষড়যন্ত্র থেকে সাবধান থাকুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২৩, ০৮:১০ পিএম

সরকারের ষড়যন্ত্র থেকে সাবধান থাকুন

সোমবার বিকেলে নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ ও অঙ্গ সংগঠনের এক যৌথসভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম। ছবি: ভোরের কাগজ

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম চলমান আন্দোলনে সব দলকে সরকারের ষড়যন্ত্র থেকে সজাগ থাকার আহ্বান জানিয়ে বলেছেন, আ'লীগের ষড়যন্ত্র ফসল ১/১১ সরকার। এরা ষড়যন্ত্র করে পরের ঘর নষ্ট করতে পারদর্শী। কিন্তু এ আওয়ামী লীগ অনেকবার বিএনপি ভাঙার অপচেষ্টা করেছে, সফল হয়নি।

সোমবার (১২ জুন) বিকেলে নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ ও অঙ্গ সংগঠনের এক যৌথসভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। আগামীকাল রাজধানীতে বিএনপির পদযাত্রা সফল করতে এই সভা অনুষ্ঠিত হয়। তিনি বলেন, দেশের জনগণ ও বিদেশিদের কাছ থেকে প্রত্যাখ্যাত হয়ে এখন ষড়যন্ত্র করে আন্দোলনরত রাজনৈতিক দলগুলোর মাঝে বিভেদ সৃষ্টির অপচেষ্টা করছে। তাই এ থেকে সকলকে সাবধান থাকতে হবে।

সালাম বলেন, আওয়ামী লীগ সবসময়ই ষড়যন্ত্র করে ক্ষমতায় আসে। ক্ষমতায় এসেই শুরু করে লুটপাট। এই আওয়ামী লীগ বিরোধী দলে থেকে যেমন আগুন সন্ত্রাস করে, ক্ষমতায় থেকেও আগুন সন্ত্রাস করে, জ্বালাও পোড়াও করে। আর তা করে বিরোধী দলের প্রতি দায় চাপিয়ে গায়েবি মামলা দিয়ে জেলে ঢুকানো হয়। পাগলও বোঝে বিরোধীদল জ্বালাও পোড়াও করে না। যেখানে ফেসবুকে সরকারের বিরুদ্ধে কথা বললে নিস্তার নেই, সেখানে জনগণ গাড়িতে আগুন দেবে, তা কেউ বিশ্বাস করে না।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ যথাশীঘ্র বিদায় হবে দেশের ততই মঙ্গল। তারা না বিদায় হলে মানুষ ধীরে ধীরে না খেয়ে মরবে। তারা বিদায় না হলে বিদেশিদের কাছে আমাদের কলঙ্কমুক্ত হবে না। তারা বিদায় না হলে গণতন্ত্র ও ভোটাধিকার দেশের জনগণ ফিরে পাবে না।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবী, যুগ্ম আহবায়ক ইউনুস মৃধা, মোহাম্মদ মোহন, মোশাররফ হোসেন খোকন, আব্দুস সাত্তার, আনম সাইফুল ইসলাম, তানভীর আহমেদ রবিন, লিটন মাহমুদ, হাজী মনির হোসেন, যুবদল দক্ষিণের ভারপ্রাপ্ত আহবায়ক সাঈদ হাসান মিন্টু, সদস্য সচিব খন্দকার এনামুল হক, স্বেচ্ছাসেবক দলের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি জহির উদ্দিন তুহিনসহ মহানগর দক্ষিণ বিএনপির থানা, ওয়ার্ড বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App