×

জাতীয়

খুলনা সিটির ভোট গ্রহণ শেষে গণনা শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২৩, ০৪:১৫ পিএম

খুলনা সিটির ভোট গ্রহণ শেষে গণনা শুরু

সোমবার বিকেল চারটায় শেষ হয় খুলনা সিটি করপোরেশনের ভোট গ্রহণ। এরপর শুরু হয় ভোট গণনা। ছবি: ভোরের কাগজ

খুলনা সিটির ভোট গ্রহণ শেষে গণনা শুরু
খুলনা সিটির ভোট গ্রহণ শেষে গণনা শুরু
খুলনা সিটির ভোট গ্রহণ শেষে গণনা শুরু

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ শেষে গণনা শুরু হয়েছে। সার্বিক ভোটগ্রহণের চিত্র দেখে ধারণা করা হচ্ছে ৪০-৪৫ শতাংশ ভোট গ্রহণ হতে পারে। সকাল আটটায় ভোট গ্রহণ শুরু হওয়ার পর ভোটারদের উপস্থিতি ছিল খুবই কম। বেলা বাড়ার পর দুপুর দুইটা পর্যন্ত ভোটার উপস্থিতি বাড়লেও দুইটার পরে আবার উপস্থিতি কমে যায়। কোনো কোনো ভোট কেন্দ্রে ১৮ শতাংশ ভোট গ্রহণ হয়েছে।

সোমবার (১২ জুন) সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল চারটায় শেষ হয়। তবে কিছু কিছু কেন্দ্রে ভোটার উপস্থিতি থাকায় বিকেল চারটার পরও ভোট গ্রহণ করা হয়। এখন ভোট গণনা চলছে। সর্বশেষ প্রাপ্ত খবর অনুযায়ী, ২৮৯ কেন্দ্রের মধ্যে বেসরকারিভাবে ১৪টি কেন্দ্রের ফলাফল জানা গেছে। ১৪ কেন্দ্রে ৫৬০৭ ভোট পেয়ে এগিয়ে আছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক।

অন্যান্য প্রার্থীর মধ্যে জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীকে মো. শফিকুল ইসলাম মধু পেয়েছেন ৫০৩ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের মো. আব্দুল আউয়াল পেয়েছেন ১২৮৮টি, জাকের পার্টি থেকে গোলাপ ফুল প্রতীকে এসএম সাব্বির হোসেন পেয়েছে ২০৭ এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে টেবিল ঘড়ি প্রতীকে এসএম শফিকুর রহমান পেয়েছেন ৫৮৬টি ভোট।

বিকেলে খুলনা শিল্পকলা একাডেমিতে কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন এ ফলাফল ঘোষণা করেন।

নগরীর বিভিন্ন এলাকার ভোটকেন্দ্রগুলো ঘুরে দেখা গেছে সকাল সাড়ে দশটা পর থেকে দুপুর দেড়টা পর্যন্ত ভোটার উপস্থিতি বাড়তে শুরু করে। সব ভোটকেন্দ্রে মহিলা ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। কোন কোনো ভোটকেন্দ্রে প্রবেশের জন্য মহিলাদের দীর্ঘ লাইন ধরে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। সকাল আটটা থেকে ইভিএমে ভোটগ্রহণ শুরু হলেও কোনো কোনো ভোট কেন্দ্রের আগে থেকেই ভোটারদের লাইন পড়ে।

নগরীর সব ভোটকেন্দ্রেই নৌকার প্রার্থীর এজেন্ট পাওয়া গেছে। তবে লাঙ্গল ও হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থীদের এজেন্ট বেশিরভাগ কেন্দ্রে খুঁজে পাওয়া যায়নি। ভোট কেন্দ্রের পোলিং এজেন্ট ও প্রিসাইডিং অফিসারদের সঙ্গে কথা বলে জানা গেছে, কোনো প্রার্থীর এজেন্ট কেন্দ্রে না আসলে প্রিসাইডিং অফিসারের কিছু করার নেই। সকালে যেসব এজেন্ট এসে কেন্দ্রে পৌঁছেছেন তারা তাদের দায়িত্ব পালন করছেন।

বিকেল পাঁচটা ৪২ মিনিটে প্রাপ্ত ভোট সংশ্লিষ্ট সর্বশেষ খবর অনুযায়ী, নয়টি কেন্দ্রের মধ্যে নৌকা ৪০০১ ভোট পেয়ে এগিয়ে রয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হচ্ছেন হাতপাখা প্রতীকের মমতা আব্দুল আউয়াল। ৭৭৪ ভোট পেয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App