×

জাতীয়

সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২৩, ০১:২৫ পিএম

সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে

ছবি: ভোরের কাগজ

কেসিসি নির্বাচনে নিজের ভোট দেয়ার পর ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়রপ্রার্থী আবদুল আউয়াল বলেছেন, সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ভোটের পরিবেশ ভালই বলবো। সারাদিন যদি এরকম পরিবেশ বজায় থাকে তাহলে লোকজন ভোট দিতে আসবে এবং ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বাড়বে। মানুষ আনন্দচিত্তে ভোট দেবে। ইভিএম মেশিনে কোন বিভ্রান্ত না হলে মানুষ সরকারের এই নির্বাচনের প্রশংসা করবে। তবে কোন কোন ভোট কেন্দ্রে ইভিএম মেশিনের বিভ্রান্তি হয়েছে বলে আমি জানতে পেরেছি। হাতপাখাতে ভোট দেয়া হলেও তা নৌকায় চলে যাচ্ছে।

তিনি বলেন, মানুষ দীর্ঘদিন ভোট দিতে পারেননি। এখন পর্যন্ত নির্বাচনে সুন্দর পরিবেশ রয়েছে। কোনো ষড়যন্ত্র না থাকলে আমরা জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। প্রায় সব কেন্দ্রেই নির্বাচনী এজেন্ট আছে। কেউ কোনো ধরনের চাপ অনুভব করছেন না। সবকিছু মিলিয়ে যদি গ্রহণযোগ্য নির্বাচন হয়, তাহলে ফলাফল যা আসবে তা মেনে নেবেন।

কেন্দ্র থেকে ফলাফলের কপি প্রিন্ট আকারে পাওয়ার দাবি জানিয়ে ইসলামী আন্দোলনের এ মেয়রপ্রার্থী বলেন, সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে প্রধান নির্বাচন কমিশনার খুলনা এসে আমাদের আশ্বস্ত করেছিলেন। আমাদের দাবি হচ্ছে, ভোটের ফলাফল আমরা প্রিন্ট আকারে চাই। হাতে লেখা ফলাফল গ্রহণযোগ্য হবে না। গতবার ভোটই হয়নি। আমরা ১১টায় ভোট বর্জন করেছিলাম। চিহ্নিত ভোট ডাকাতেরা ভোট ডাকাতি ও সুষ্ঠুভাবে ভোট হলে জনগণ ভোট ডাকাতদের বয়কট করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App