×

জাতীয়

মিলিয়ন ডলারের ম্যাসেজ ক্লিক করলেই আইডি হ্যাক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুন ২০২৩, ০৬:৫৪ পিএম

মিলিয়ন ডলারের ম্যাসেজ ক্লিক করলেই আইডি হ্যাক

ছবি: ভোরের কাগজ

র‍্যাব পরিচয়ে হ্যাক আইডি উদ্ধারের নামে টাকা হাতিয়ে নিত প্রত্যয়

লাখ টাকার জ্যাকপট ও মিলিয়ন ডলারের লটারিসহ নানা লোভনীয় লিংক বিভিন্ন ম্যাসেঞ্জারে পাঠান প্রত্যয়। কেউ সেগুলো ক্লিক করলেই হ্যাক হয়ে যায় আইডি। পরে র‍্যাব কর্মকর্তা সেজে সেই আইডি উদ্ধারের নামে বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নেয় এ ব্যক্তি।

ফেসবুক আইডি হ্যাক ও র‍্যাব কর্মকর্তা সেজে টাকা দাবির অভিযোগে আশরাফুল প্রত্যয় ওরফে লুনেটিক প্রত্যয় নামে এক হ্যাকারকে গ্রেপ্তারের বিষয়ে রবিবার (১১ জুন) ভোরের কাগজকে এসব তথ্য জানান, মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন।

ওসি বলেন গ্রেপ্তার প্রত্যয় সাভার মডেল কলেজের শিক্ষার্থী। তার নাম আশরাফুল প্রত্যয় হলেও অনলাইনে তিনি পরিচিত লুনেটিক প্রত্যয় নামে। নিজেকে গেমার পরিচয় দিলেও তিনি মূলত হ্যাকার। তিনি মানুষের ম্যাসেঞ্জারে লাখ টাকার জ্যাকপট ও মিলিয়ন ডলারের লটারি ও ২০০ ডলার গেইম খেলে টাকা আয়সহ ফেসবুকে বিভিন্ন বিজ্ঞাপন দিয়ে প্রতিদিন লোভনীয় লিংক পাঠান। লোভে পরে কেউ সেগুলো ক্লিক করলেই সেই ফেসবুক আইডি হ্যাক হয়ে যায়। পরে র‍্যাব কর্মকর্তা সেজে সেই আইডি উদ্ধারের জন্য ফোন দেন। আইডি উদ্ধারের জন্য জিডি ও সার্ভিস চার্জসহ অন্যান্য ফির নামে বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নেন তিনি। একই কায়দায় তিনি ফাইয়াজ রহমান নামে এক শিক্ষার্থীর ম্যাসেঞ্জারেও এমন একটি লিংক পাঠান। সেই লিংকে ক্লিক করার সঙ্গে-সঙ্গেই তার ফেসবুক আইডি হ্যাক হয়ে যায়। পরে আইডি উদ্ধারের জন্য র‍্যাব কর্মকর্তা সেজে তাকে ফোন দেন প্রত্যয়। আইডি উদ্ধারের জন্য ফাইয়াজের কাছে সাড়ে ১৩ হাজার টাকা দাবি করেন তিনি। টাকা না দিলে মামলায় জড়ানোসহ বিভিন্ন হুমকিও দেন তিনি। পরে ফাইয়াজ অভিযোগ করলে গতকাল শনিবার (১০জুন) সাভারের বাসস্টেশন এলাকায় অভিযান চালিয়ে প্রত্যয়কে গ্রেপ্তার করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App