×

জাতীয়

জনশক্তির কাছেই মাথানত করতে হবে প্রধানমন্ত্রীকে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০২৩, ০৪:০০ পিএম

জনশক্তির কাছেই মাথানত করতে হবে প্রধানমন্ত্রীকে

বৃহস্পতিবার নয়াপল্টনস্থ সিটিহাট মার্কেটের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করেন সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। ছবিটি তুলেছেন ভোরের কাগজের ফটোসাংবাদিক মামুন আবেদীন

জনশক্তির কাছেই মাথানত করতে হবে প্রধানমন্ত্রীকে
জনশক্তির কাছেই মাথানত করতে হবে প্রধানমন্ত্রীকে

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জনগণের শক্তির কাছেই মাথানত করতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন বিদেশি চাপের কাছে আমি মাথা নত করবো না, কিন্তু প্রধানমন্ত্রী আপনাকে জনগণের শক্তির কাছেই মাথা নত করতে হবে।

বৃহস্পতিবার (৮ জুন) অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎ খাতে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে বিএনপির পূর্বঘোষিত মতিঝিল বিদ্যুৎ ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালনের উদ্দেশ্যে মিছিল সহকারে নয়াপল্টনস্থ সিটিহাট মার্কেটের সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে আরামবাগে নটর ডেম কলেজের সামনে গেলে পুলিশ ব্যারিকেড দেয়। এসময় নেতৃত্বে ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। পুলিশের ব্যারিকেডের মুখে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর উদ্দেশে এসব কথা বলেন তিনি।

অবস্থান শেষে ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক ও সাধারণ সম্পাদক নিপুন রায় চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্মারকলিপি দেয়ার উদ্দেশ্যে মতিঝিলের ওয়াপদা ভবনে যান ও স্মারকলিপি প্রদান করেন।

রিজভী বলেন, আজকে সরকারের পতন অত্যাসন্ন। এই বিদ্যুৎ খাতে প্রায় ১৫৪টি প্ল্যান্ট তার মধ্যে শুধু মাত্র ৪৯টি কোনো রকম চালু আছে ১০৪টি প্রায় বন্ধ।এগুলো তাহলে কোথায় গেল আপনার (সরকারের) এক এমপি বলেছিলেন ফেরি করে নাকি বিদ্যুৎ বিক্রি হবে সেই ফেরির বিদ্যুৎ কোথায় গেল?

প্রধানমন্ত্রীর কড়া সমালোচনা করে বিএনপির এই মুখপাত্র বলেন, প্রধানমন্ত্রী দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, মত প্রকাশের স্বাধীনতা ফেরি করে বিক্রি করেছেন অন্যের কাছে। জনগণের অধিকারকে কারাবন্দি করেছেন, গোটা দেশকে আপনি বন্দিশালা করেছেন।এসব কিছুর অবসানের জন্য জাতীয়তাবাদী সকল গণতান্ত্রিক শক্তি আজকে ঐক্যবদ্ধ দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে ও দেশনেত্রী খালেদা জিয়ার প্রেরণায়।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা যে দুর্জয় সাহস নিয়ে আজকে যে কর্মসূচি পালন করছেন এই কর্মসূচি থেমে থাকবে না। আমাদের এই কর্মসূচির লক্ষ দুঃশাসনের অবসান করা, কর্তৃত্ববাদী শাসনের অবসান করা।

ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিপুন রায় চৌধুরীর সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফৎ আলী সপু, ঢাকা জেলা বিএনপির সাবেক সভাপতি ডা. দেওয়ান সালাউদ্দিন বাবু, নির্বাহী কমিটির সদস্য তমিজ উদ্দীন, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ওমর ফারুক কাওসারসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App