×

জাতীয়

ইইউ রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০২৩, ০২:২৯ এএম

ইইউ রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক

ছবি: সংগৃহীত

ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলির সঙ্গে বৈঠক করেছে বিএনপির প্রতিনিধি দল। বুধবার (৭ জুন) রাজধানীর গুলশানে ইউরোপীয় ইউনিয়ন অফিসে বিকাল সাড়ে ৩টা থেকে প্রায় দেড় ঘণ্টা এ বৈঠক হয়।এ সময় বিএনপির প্রতিনিধি দলে ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। এতে নির্বাচন, আন্দোলনসহ বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে।

চলমান রাজনৈতিক পরিস্থিতিতে কিছুদিন ধরেই কূটনৈতিক তৎপরতা চলছে। মঙ্গলবার ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকার মার্কিন দূতাবাসে এক ঘণ্টার বেশি তাদের মধ্যে এ বৈঠক হয়। এ দুজন ছাড়া বৈঠকে কেউ ছিলেন না। পিটার হাসের আমন্ত্রণে সেখান যান মির্জা ফখরুল।

বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, বাংলাদেশের নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষ্যে যুক্তরাষ্ট্র যে ভিসানীতি ঘোষণা করেছে, সে ব্যাপারে বিএনপির অবস্থান ও প্রতিক্রিয়া জানতে চেয়েছিলেন মার্কিন রাষ্ট্রদূত। সরকার যেহেতু নির্বাচনি প্রক্রিয়াসহ গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করেছে, সে প্রেক্ষাপটে নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে গণতান্ত্রিক দেশ হিসাবে যুক্তরাষ্ট্রকে এই ভিসানীতি দিতে হয়েছে বলে আমরা মনে করি। আমাদের এ অবস্থানই পিটার হাসের কাছে তুলে ধরেছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App