×

জাতীয়

আ.লীগ জনপ্রতিনিধি ঠিক করে দিলে আর নির্বাচন কেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২৩, ০৮:৫১ পিএম

আ.লীগ জনপ্রতিনিধি ঠিক করে দিলে আর নির্বাচন কেন

ছবি: সংগৃহীত

জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, রাজনীতির মাঠে কথা আছে আওয়ামী লীগ জামায়াতকে বিভিন্ন নামে কিছু সিট দিবে। আমাদেরও কিছু সিট দিবে। আমাদের বলা হয়, আপনারা আরো সংগঠিত হন, আপনাদের আরো বেশি সিট দিব। কে দিবে? আওয়ামী লীগ দিবে। জনগণ ভোট দেবে না? যদি আওয়ামী লীগের নেতা নেত্রীরা সিট দিতে পারে, তাহলে নির্বাচনের দরকার কী? তাহলে ঘোষণা দিয়ে দেন, কে কে পাশ করেছে। সাংবাদিকরাও প্রশ্ন করছে আওয়ামী লীগ কোন কোন সিট দিবে আপনাদের? নির্বাচনের অর্থ হচ্ছে, জনগণ ঠিক করবে কে হবেন তাদের প্রতিনিধি। যদি আওয়ামী লীগই জনপ্রতিনিধি ঠিক করে দেন, তাহলে নির্বাচনের প্রয়োজন কেন?

সোমবার (৫ জুন) জাতীয় পার্টি ঢাকা জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সম্মেলনে ঢাকা জেলা জাতীয় পার্টির সভাপতি হিসেবে পুনরায় অ্যাডভোকেট সালমা ইসলামের নাম ঘোষণা করা হয়। একই সঙ্গে ঢাকা-১ আসনে (দোহার-নবাবগঞ্জ) জাতীয় পার্টির প্রার্থী হিসেবে এডভোকেট সালমা ইসলামের নাম ঘোষণা করেন তিনি।

আওয়ামী লীগ প্লাস ধ্বংস না হওয়া পর্যন্ত গণতন্ত্র সম্ভব নয় উল্লেখ করে জিএম কাদের বলেন, আওয়ামী লীগ প্লাস ধ্বংস না হওয়া পর্যন্ত দেশের মানুষের মুক্তি সম্ভব নয়।

আইনগতভাবে বাকশাল করা হয়েছিল। এখন আইনগত ভাবে না করলেও বাকশালের আদলে ‘আওয়ামী লীগ প্লাস’ তৈরি করা হয়েছে। আর এদের সঙ্গে এখন যোগ দিয়েছে পুলিশ, প্রশাসন, নির্বাচন কমিশন, পাবলিক সার্ভিস কমিশন। সবাই যেন এখন আওয়ামী লীগের অঙ্গ সংগঠন। সবাই এখন আওয়ামী লীগের ভাষায় কথা বলে। পার্লামেন্টও এখন আওয়ামী লীগের অঙ্গ হয়েছে। বিচার বিভাগকে আওয়ামী লীগের অঙ্গ বানানোর চেষ্টা চলছে। আমাদের দুর্ভাগ্য আর তাদের সৌভাগ্য হলে আগামী নির্বাচনের পর বাকশালের নাম হবে ‘আওয়ামী লীগ প্লাস’।

সারাদেশ গরমে পুড়ছে, সরকারের খবর নেই। সরকার ভাবছে দেশের মানুষ মরণের পর সবাই দোজখে যাবে। তাই দেশের মানুষকে এই গরমে প্রাকটিস করার ব্যবস্থা করে দিচ্ছে। তিনি বলেন, দেশের মানুষ তো বেহেস্তে যাবে তাদের দোজখের প্রাকটিস করাচ্ছে কেন? যারা আমাদের দোজখের প্রাকটিস করাচ্ছেন তারা ভাবছেন তারাই বেহেস্তে যাবেন। আসলে কী তারা বেহেস্তে যাবেন? সারাদেশে শতভাগ বিদ্যুত দেয়ার কথা বলে বিদ্যুৎ কেন্দ্র তৈরি করেছে বলা হলেও আসলে তারা লুটপাটের জন্য বিদ্যুৎ কেন্দ্র তৈরি করেছে। তারা হাজার হাজার কোটি টাকা লুটপাট করে বিদেশে পাচার করে দিয়েছে।

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা জেলা জাতীয় পার্টির সভাপতি এডভোকেট সালমা ইসলাম সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা প্রমুখ বক্তব্য দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App