×

জাতীয়

আইনের শাসন প্রতিষ্ঠা করেছে আ.লীগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২৩, ০১:০০ পিএম

আইনের শাসন প্রতিষ্ঠা করেছে আ.লীগ

সোমবার গণভবন প্রাঙ্গণে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে পরিবেশ মেলা ও জাতীয় বৃক্ষরোপণ অভিযান বৃক্ষমেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিএমও

আইনের শাসন প্রতিষ্ঠা করেছে আ.লীগ

সোমবার গণভবনে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিএমও

আইনের শাসন প্রতিষ্ঠা করেছে আ.লীগ

বিচারহীনতার সংস্কৃতি থেকে বের হয়ে আওয়ামী লীগ দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৫ জুন) গণভবনে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে এ মন্তব্য করেন তিনি। এসময় সুপ্রিম কোর্টের নবনির্বাচিত নেতাদের অভিনন্দন জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি দেশে বিচারহীনতার সংস্কৃতি চালু করে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মধ্যে দিয়ে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে গুম খুনের ও বিচারহীনতার সংস্কৃতি চালু করে। জাতির পিতার হত্যার পর আমার বিচার চাওয়ার, বিচার পাওয়ার অধিকার ছিল না। এটা চরম মানবাধিকার লঙ্ঘন। সেই বিচার না পাওয়ার অবস্থা থেকে আজ দেশকে মুক্ত করতে পেরেছি। আওয়ামী লীগ সরকার সব সময় ন্যায়বিচারে বিশ্বাস করে।

তিনি আরো বলেন, মানুষ যেন ন্যায় বিচার পায় সেই ব্যবস্থা আওয়ামী লীগ সরকার করে দিয়েছে। স্বল্প সময়ে বিনা ভোগান্তিতে মানুষ যাতে বিচার পায় সেজন্য আমাদের সরকার বিচারব্যবস্থাকে ডিজিটাল করে দিয়েছে। করোনার সময় আদালত ভার্চুয়াল করে দিয়েছি যাতে মানুষ ঘরে বসেই স্বল্প সময়ে বিচার পায়।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে তাপপ্রবাহের মধ্যে বিদ্যুতের কারণে মানুষের কিছুটা কষ্ট হচ্ছে, আমরা সাধ্যমত চেষ্টা করছি, প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

শেখ হাসিনা বলেন, দেশে ধারাবাহিক গণতন্ত্র আছে বলেই গত সাড়ে ১৪ বছরে অভাবনীয় উন্নয়ন হয়েছে। আওয়ামী লীগ সরকারের ১৪ বছরের ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। আমরা বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে কাজ করে যাচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App