×

জাতীয়

দেশের স্বার্থে শেখ হাসিনাকে বিদায় করতে হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২৩, ০৩:৩৫ পিএম

দেশের স্বার্থে শেখ হাসিনাকে বিদায় করতে হবে

ছবি: ভোরের কাগজ

দেশের স্বার্থে শেখ হাসিনাকে বিদায় করতে হবে

দেশে গণতন্ত্র ও মানবাধিকার নেই বলেই আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। রবিবার (৪ জুন) ঢাকা মহানগর দক্ষিণের যাত্রাবাড়ি ও ডেমরা থানা বিএনপির উদ্যোগে প্রায়াত রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠা চেয়ারম্যান জিয়াউর রহমানের ৪২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নবীনগর গেইটে এক দোয়া মাহফিল ও তবারক বিতরণ পূর্ব আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, আগামী নির্বাচন সুষ্ঠু না হলে আমেরিকা ভিসা নিষেধাজ্ঞার হুমকি দিয়েছে। সরকারপ্রধান বলেছেন, তারা নাকি নির্বাচন করে জনগণের ভোটে ক্ষমতায় এসেছে। আসলে এদের লজ্জা নেই। এদেরকে আর সময় দেয়া যায়না। শেখ হাসিনাকে বিদায় করতে হবে। সেই প্রস্তুতি নিতে হবে। আগামী দিনে শেখ হাসিনাকে বিদায় করতে না পারলে দেশ বাঁচবে না, মানুষ বাঁচবে না।

মোশাররফ হোসেন বলেন, সরকার জনগণের শাসক, সেবক নয়। এরা জনগণের শোষক হিসেবে রূপ নিয়েছে।

নিত্যপণ্যের ঊর্ধ্বগতির কথা উল্লেখ করে তিনি বলেন, করের বোঝায় মানুষকে পিষিয়ে মারা হচ্ছে, মানুষ খেতে পারছে না। মানুষের জীবন এখন ওষ্ঠাগত অবস্থা। তাই এদের কাছ থেকে মানুষ মুক্তি চায়।

তিনি বলেন, বিএনপি তিন তিন বার ক্ষমতায় এসেছে, কখনোই ভোট চুরি করে ক্ষমতায় আসেনি। কিন্তু আওয়ামী লীগ ভোট চুরি করে গত ১৪ টি বছর ধরে ক্ষমতা আঁকড়ে রেখেছে। এই অনির্বাচিত সরকার শুধু গণতন্ত্রকেই হত্যা করেনি, লুটপাট করে দেশকে ফোকলা বানিয়ে ফেলেছে। হাজার হাজার কোটি টাকা পাচার করে বেগম পাড়া বানিয়েছে। সরকার ভালোভাবেই জানে জনগণের ভোটে এরা আর কখনো ক্ষমতায় আসতে পারবে না। তাই তারা সুষ্ঠু নির্বাচন দিতে তালবাহানা করছে।

দোয়া ও মিলাদ মাহফিলে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক নবী উল্লাহ নবীর সভাপতিত্বে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামসহ স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App