×

জাতীয়

চালু হলো নতুন ট্রেন চিলাহাটি এক্সপ্রেস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুন ২০২৩, ১১:০৬ এএম

চালু হলো নতুন ট্রেন চিলাহাটি এক্সপ্রেস

ফাইল ছবি

চালু হলো নতুন ট্রেন চিলাহাটি এক্সপ্রেস

ছবি: ফোকাস বাংলা

চালু হলো নতুন ট্রেন চিলাহাটি এক্সপ্রেস

চালু হলো বহুল প্রতীক্ষিত আন্তঃনগর চিলাহাটি এক্সপ্রেস নামের নতুন একটি ট্রেন। আজ রবিবার (৪ জুন) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ট্রেনটির আনুষ্ঠানিক শুভ উদ্বোধন ঘোষণা করেন। নতুন এই ট্রেনটি ঢাকা- চিলাহাটি-ঢাকা রুটে যাতায়াত করবে।

গণভবন প্রান্তে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া। রেলপথ মন্ত্রণালয়ের সচিব হুমায়ুন কবির সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। রেল উন্নয়ন কার্যক্রমের উপর একটি ভিডিও চিত্র দেখানো হয়।

অনুষ্ঠানের অপরপ্রান্ত চিলাহাটি প্রাঙ্গনে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম সুজন, সাবেক মন্ত্রী নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর, নীলফামারী- ১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, সংরক্ষিত নারী আসন সংসদ সদস্য রাবেয়া আলীম, রংপুর বিভাগীয় কমিশনারসহ সরকারের কর্মকর্তারা।

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য শেষে প্রধানমন্ত্রী গণভবন প্রান্ত থেকে চিলাহাটি এক্সপ্রেসের উদ্বোধন ঘোষণা করেন। ১১ টা ২ মিনিটে তিনি বাঁশিতে ফুঁ দিয়ে ও পতাকা উড়িয়ে ট্রেনের যাত্রা শুরু করেন।

চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটি শনিবার ছাড়া সপ্তাহে ছয় দিন ঢাকা-চিলাহাটি-ঢাকা রুটে চলাচল করবে। ট্রেনটি ঢাকা থেকে বিকেল ৪ টা ১৫ মিনিটে চিলাহাটির উদ্দেশ্যে ছেড়ে যাবে। রাত ১ টায় ট্রেনটি চিলাহাটি পৌছাবে। সকাল ৬ টায় ঢাকার উদ্দেশ্যে চিলাহাটি ছেড়ে যাবে। বিকেল ৩ টা ১০ মিনিটে ট্রেনটি ঢাকা পৌঁছাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App