×

জাতীয়

এরদোগানের শপথ অনুষ্ঠানে অংশ নিতে তুরস্কে রাষ্ট্রপতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২৩, ০৭:১৫ পিএম

এরদোগানের শপথ অনুষ্ঠানে অংশ নিতে তুরস্কে রাষ্ট্রপতি

এরদোগানের শপথ গ্রহণ অনুষ্ঠান উপলক্ষে শুক্রবার সকালে তুরস্কের রাজধানী আঙ্কারায় পৌঁছান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। ছবি: বঙ্গভবন থেকে

তুরস্কের নবনির্বাচিত প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে ছয় দিনের এক সরকারি সফরে তুরস্কের রাজধানী আঙ্কারায় পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

শুক্রবার (২ জুন) সকালে তুরস্কের রাজধানী আঙ্কারায় পৌঁছান তিনি। রাষ্ট্রপতির সঙ্গে সফররত তার প্রেস সচিব মো. জয়নাল আবেদীন গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি বিমানে রাষ্ট্রপতি, তার স্ত্রী ড. রেবেকা সুলতানা ও সফরসঙ্গীদের নিয়ে আজ শুক্রবার ভোর সাড়ে চারটায় আঙ্কারা এসেনবোগা বিমানবন্দরের অবতরণ করে।

এর আগে বৃহস্পতিবার রাত ১১টায় উড়োজাহাজটি ঢাকার হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। রাষ্ট্রপতি আঙ্কারা বিমানবন্দরে পৌঁছালে তুরস্কে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আমানুল হক তাকে স্বাগত জানান। এ সময় রাষ্ট্রদূত ওইয়া তুঙ্গা চাগলি, তুরস্কেও প্রটোকল প্রধান গোনেচ আচিকোলু সহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

তুরস্ক সরকারের আমন্ত্রণে রাষ্ট্রপতি সাহাবুদ্দিন আঙ্কারার ‘প্রেসিডেন্সিয়াল কমপ্লেক্সে’ আগামী ৩ জুন তুরস্কের স্থানীয় সময় বিকেল পাঁচটায় শপথ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। রাষ্ট্রপতি সফরকালে আঙ্কারার কানকায়া প্রাসাদে প্রেসিডেন্ট এরদোগান আয়োজিত একটি আনুষ্ঠানিক নৈশভোজে অংশগ্রহণ করবেন। তার উচ্চপর্যায়ের গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে কয়েকটি কর্মসূচিতে অংশগ্রহণের কথা রয়েছে। তুরস্ক সফরের সময়ে রাষ্ট্রপতি আঙ্কারায় ‘শেরাটন আঙ্কারা হোটেলে’ অবস্থান করছেন। আগামী ৬ জুন সন্ধ্যায় একটি ভিভিআইপি বিমানে তার দেশে ফেরার কথা রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App